শতভাগ সাফল্য নিয়ে মেক্সিকোর মুখোমুখি আর্জেন্টিনা
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ২০:৩৯
শতভাগ সাফল্য নিয়ে মেক্সিকোর মুখোমুখি আর্জেন্টিনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পরাজয় দিয়ে শুরু হয়েছে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ। শক্তিতে অনেক পিছিয়ে থাকা সৌদি আরবের বিপক্ষে হেরে গেছে ২-১ গোলে! যা বিশ্বকাপ ইতিহাসের সেরা অঘটনও বটে। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে মেসির দল মুখোমুখি হবে মেক্সিকোর, যাদের বিপক্ষে বিশ্ব মঞ্চে শতভাগ সফল তারা। আগামী শনিবার লুসাইল স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও মেক্সিকো। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।


চার বিশ্বকাপে গোল করা ইতিহাসের পঞ্চম খেলোয়াড় লিওনেল মেসি। এই কীর্তি আছে পর্তুগালের ক্রিস্তিয়ানো রোনালদো, জার্মানির মিরোস্লাভ ক্লোসা ও উয়ি সিলার এবং ব্রাজিল কিংবদন্তি পেলের। বিশ্বকাপের পাঁচটি আসরে খেলা আর্জেন্টিনার একমাত্র ফুটবলার লিওনেল মেসি।


বিশ্বকাপে গ্রুপ পর্বের ২১ ম্যাচে স্রেফ তিনটিতে হেরেছে মেক্সিকো। জিতেছে ১০টি, ড্র ৮টি। যেখানে ৯ ম্যাচের পাঁচটিতে কোনো গোল হজম করেনি তারা। আর্জেন্টিনার ৩৬ ম্যাচের অপরাজেয় পথচলা থামিয়ে দিয়েছে সৌদি আরব। স্কালোনির দলকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপে সেরা ইতিহাসের জন্ম দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি।


বিশ্বকাপে গেল তিন ম্যাচে গোল করতে পারেনি মেক্সিকো। এবারের আসরে গত মঙ্গলবার পোল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র হয় তাদের লড়াই। ২০১৮ সালে রাশিয়া আসরে সুইডেন ও ব্রাজিলের বিপক্ষে হেরেছিল তারা। আর্জেন্টিনা ও মেক্সিকোর প্রথম দেখা হয়েছিল বিশ্বকাপের উদ্বোধনী আসরে, ১৯৩০ সালে। সেবার ৬-৩ গোলে জিতেছিল আর্জেন্টিনা। এই দুই দলের এখন পর্যন্ত দেখা হয়েছে ৩৫ বার। যার মধ্যে ১৬ ম্যাচে জিতেছে আর্জেন্টিনা, মেক্সিকোর জয় ৫ ম্যাচে। বাকি ১৪টি ড্র।


বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে তিনবারের সাক্ষাতে সবগুলোই জিতেছে আর্জেন্টিনা। বিশ্ব মঞ্চে তাদের দেখা হয়েছিল ২০১০ আসরে, যেখানে ৩-১ গোলে জিতেছিল আর্জেন্টিনা। আর্জেন্টিনার বিপক্ষে মেক্সিকো জয় পেয়েছিল ২০০৪ সালে, কোপা আমেরিকায়। এরপর অবশ্য তারা হেরেছে ৮ ম্যাচ, ড্র করেছে দুটি।


বিবার্তা/মাজহারুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com