দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশের সামনে এবার পাকিস্তান
প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৯:১৮
দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশের সামনে এবার পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই দলই জিতেছে নিজেদের প্রথম ম্যাচ। শনিবার এশিয়া কাপের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে একই ব্যবধানে জিতেছে পাকিস্তান।


এবার টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে এ দুই দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটারে সোমবার (৩ অক্টোবর) সকাল ৯টায় লড়বে বাংলাদেশ ও পাকিস্তান। সবশেষ এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের মেয়েদের হারানোর সুখস্মৃতি নিয়েই এবার নামবে বাংলাদেশ।


সবমিলিয়ে টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ১৫ ম্যাচ খেলে বাংলাদেশের জয় মাত্র এক ম্যাচে। তবে সেটি আবার ২০১৮ সালের এশিয়া কাপে। তবে ওয়ানডে ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে শেষ পাঁচ ম্যাচের চারটিই জিতেছে টাইগ্রেসরা। এর মধ্যে ওয়ানডে বিশ্বকাপের জয়ও রয়েছে।


সাম্প্রতিক সময়ে ফরম্যাটভেদে পাকিস্তানের বিপক্ষে এই ভালো খেলার অনুপ্রেরণাই এবার কাজে লাগাতে চান বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার রোমানা আহমেদ। রবিবার দলের অনুশীলনের ফাঁকে তিনি জোর দিয়েই বলেছেন, এবার ভালো কিছু করবে বাংলাদেশ।


পাকিস্তানের সঙ্গে ম্যাচের জন্য পরিকল্পনার কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘পরিকল্পনা তো আসলে ওভাবে নেওয়ার কিছু নেই। আমরা ওদের সঙ্গে বেশ কিছু ম্যাচ খেলেছি, ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটোই। আমার মনে হয় এখন অবধি যেভাবে প্রস্তুত আছি, ওদের সঙ্গে খেলার জন্য যথেষ্ট।’


ভালো করার প্রত্যয়ী বার্তায় রোমানা বলেন, ‘শেষ বিশ্বকাপে আমরা ওদের হারিয়েছি। বেশ কিছু সাফল্য আছে ওদের বিপক্ষে। শেষ অনেকদিন ওদের কাছে হারিনি। এবার আমাদের মেয়েরা অবশ্যই ভালো কিছু করবে। শেষ এশিয়া কাপেও আমরা ভালো করেছি। এখানেও আমরা খুব সতর্ক, নিজেদের সেরা চেষ্টাই করবো।’


টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে জয় মাত্র একটি হলেও তা নিয়ে হতাশ হতে রাজি নন এ তারকা অলরাউন্ডার, ‘আমরা আমাদের শক্তির জায়গা দেখবো। আমরা শক্তভাবেই এগোচ্ছি। শেষ কয়েকটা টুর্নামেন্টে আমাদের মেয়েরা অনেক ভালো করেছে। সামনের ম্যাচগুলোতে আরও ভালো করবে। বড় কিছু অর্জন করার লক্ষ্য আমাদের।’


তিনি আরও বলেন, ‘ওরা প্রস্তুত হয়ে এসেছে। আমরা আমাদের আক্রমণেই চলবো। ওদের শেষবার যেটা হারিয়েছি, ওয়ানডে ছিল। এখন টি-টোয়েন্টিতে নিজেদের সেরাটা দেবো। হার-জিত এটা খেলার পর বোঝা যাবে, কিন্তু আমরা নিজেদের সেরাটা দেবো।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com