গির্জার জন্য ১.৪ কোটি টাকা দান করলেন সালাহ
প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ১৬:৪১
গির্জার জন্য ১.৪ কোটি টাকা দান করলেন সালাহ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিশরের গিজা নগরীর ঐতিহ্যবাহী আবু সিফিন চার্চে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪১ জন মানুষ মারা গেছেন। আরো অনেক মানুষ রয়েছেন মৃত্যুর ঝুঁকিতে। এমন বিপর্যয়ের সময় এগিয়ে এলেন মোহাম্মদ সালাহ। দেশটির খ্রিষ্টান সম্প্রদায়ের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন মিসরের মুসলিম এই ফরোয়ার্ড। তিনি ৩০ লাখ মিসরীয় ডলার দান করেছেন, যা বাংলাদেশি মুদ্রায় ১.৪ কোটি টাকা।


ধারণা করা হচ্ছে, সেই আগুন লেগেছিল এয়ার কন্ডিশনিং ইউনিটে বৈদ্যুতিক ত্রুটি থেকে। এরপর বেরোবার রাস্তা বন্ধ হয়ে যায়, ফলে পদদলিত হয়ে ১৮ জন শিশুর মৃত্যু হয় ঘটনাস্থলেই। এমন ঘটনার পর দেশটির রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ সিসি সমবেদনা জানিয়েছেন। সঙ্গে সঙ্গে দেশটির সেনাবাহিনীকে গির্জাটি পুননির্মাণের আদেশও দিয়েছেন। মোহামেদ সালাহ এবার অনুদান দিয়ে সাহায্যের হাত বাড়িয়েছেন সেখানে।


মিশরের ক্রীড়া সাংবাদিক ইব্রাহিম আবদেল গাওয়াদ মোহামেদ সালাহর এই অনুদানের খবরটি নিশ্চিত করেছেন। সালাহর এই উদারতাকে অনেকেই অনুপ্রেরণা হিসেবে দেখছেন। ইতোমধ্যে বহু লোক হতাহতদের পাশে এসে দাঁড়াতে শুরু করেছেন।


আর্তমানবতার সেবায় সালাহর এমন ভূমিকা অবশ্য নতুন কিছু নয়। এর আগেও মিশরের জনগণের বিপদের সময় পাশে এসে দাঁড়িয়েছিলেন সালাহ। ২০১৯ সাালে দেশটির ক্যান্সার হাসপাতালে সন্ত্রাসী হামলায় ২০ জন নিহত হয়েছিলেন এবং অনেক লোক আহত হন। তাদের সহায়তায় নগদ তিন মিলিয়ন পাউন্ড ও ১২ মিলিয়ন চিকিৎসা সরঞ্জামাদি দান করেছিলেন লিভারপুল ফরওয়ার্ড। এ ছাড়া ২০২০ সালে করোনাভাইরাসে দেশের অসহায় মানুষদের দফায় দফায় সহায়তা করেছেন সালাহ।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com