পাকিস্তানকে এবার ধসিয়ে দেবে ভারত
প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ১৬:১০
পাকিস্তানকে এবার ধসিয়ে দেবে ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজনীতি কিংবা খেলার মাঠ, ভারত-পাকিস্তানের সবারই জানা। মাঠের লড়াইয়ে সবশেষ মুখোমুখিতে দাপট দেখিয়ে জিতেছে পাকিস্তান। এক প্রকার পাত্তাই পায়নি ভারত। বিশ্বমঞ্চে যেখানে ভারতের বিপক্ষে কোনদিন জিততেই পারেনি ভারত, সেখানে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছিল বাবর আজমের দল। প্রায় এক বছর পর ফের মুখোমুখি হতে যাচ্ছে ভারত-পাকিস্তান। তবে এবার আর ভারত বধ করতে পারবে না পাকিস্তান, এমনটা মনে হচ্ছে খোদ দেশটিরই সাবেক ক্রিকেটারের।


২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে মাঠে গড়াবে এবারের এশিয়া কাপ। পরদিনই দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ ‘এ’র ম্যাচে মুখোমুখি হবে ‘চিরশত্রু’ ভারত ও পাকিস্তান। সেই লড়াইয়ের উত্তাপ এরই মধ্যে টের পাওয়া যাচ্ছে। ক্রিকেটপ্রেমীদের সঙ্গে বোদ্ধারাও নড়েচড়ে বসেছেন।


সম্প্রতি এই ম্যাচ নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে নিজের ভাবনা ব্যক্ত করেছেন পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান রশিদ লতিফ। সবশেষ ম্যাচে ভারতের ভরাডুবি হলেও ঐতিহাসিকভাবে পাকিস্তানের চেয়ে দেশটি এগিয়ে আছে এবং আরব আমিরাতের কন্ডিশনও রোহিত শর্মাদের সাহায্য করবে বলে মনে করেন এই সাবেক ক্রিকেটার, ‘সংযুক্ত আরব আমিরশাহির পরিস্থিতি ভারতের জন্য উপযুক্ত। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে সব কিছুতে বাজিমাত করবে ভারত।’


এশিয়া কাপের ফেভারিট হিসেবেও পাকিস্তানের চেয়ে ভারতকে এগিয়ে রাখছেন লতিফ, ‘ভারতীয় দল যে কোনও মূল্যে এশিয়া কাপের শিরোপা জিততে চাইবে এবং ভারতের সব খেলোয়াড় যদি ফিট থাকে। তবে শিরোপার সবচেয়ে শক্তিশালী দাবিদার হবে।’


এশিয়া কাপের জন্য সবার আগে দল ঘোষণা করেছে পাকিস্তান। ৩ আগস্ট এক বিবৃতিতে দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী ৮ আগস্ট এশিয়া কাপের দল দেবে ভারত।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com