ভিনিসিয়াসের গোলে এগিয়ে গেলো রিয়াল
প্রকাশ : ২৯ মে ২০২২, ০৩:০১
ভিনিসিয়াসের গোলে এগিয়ে গেলো রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্যারিস জয়ের পথে রিয়াল মাদ্রিদ। অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা। দ্বিতীয়ার্ধে ডেডলক ভেঙে লস ব্লাঙ্কোসদের কাঙ্ক্ষিত গোল এনে দিলেন ভিনিসিয়াস জুনিয়র।


প্রথমার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল লিভগারপুলের হাতে। কিন্তু দ্বিতিয়ার্ধে রিয়াল মাদ্রিদ ফিরল চেনা ছন্দে। ভালভার্দের দুর্দান্ত দৌড়ের পর ভিনিসিয়াসের সুযোগসন্ধানী ছোঁয়া। ব্যাস দুর্দান্ত লিভারপুলের জালে মাদ্রিদের পক্ষ থেকে প্রতিশোধের প্রথম উপহার।


কোয়াড্রাপল শিরোপার মধ্যে লিগ হাতছাড়া হয়ে গেছে লিভারপুলের কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের সপ্তম শিরোপা জেতার জন্য মরিয়া সালাহ-মানেরা। তাই হেভি মেটাল ফুটবলেই তাদের আস্থা। একের পর এক আক্রমণে তারা দিশেহারা করে দিয়েছে ১৩ বারের চ্যাম্পিয়নদের। প্রথমার্ধের খেলায় লিভারপুলই মাঠের রাজা। যদিও গোলের দেখা পায়নি মানে-সালাহ-দিয়াজরা। প্রথম ত্রিশ মিনিটেই কমপক্ষে দুবার গোল পেয়েই গিয়েছিল তারা। ভাগ্য আর মাদ্রিদের রক্ষাকর্তা কর্তোয়ার নৈপুণ্যে বেঁচে গেছে রাজকীয় মাদ্রিদ।


১৬ মিনিটেই ডি-বক্সে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডারদের ভেল্কি দেখিয়ে আলেক্সান্ডার-আর্নল্ড বল দিয়েছিলেন সালাহকে। কিন্তু সালাহ'র দুর্বল শট রুখে দেন কর্তোয়া। কয়েক মুহূর্ত পর আলেক্সান্ডার-আর্নল্ড নিজেই আকাশে বল পাঠিয়ে সুযোগ নষ্ট করেন।


পরের মিনিটেই আবার গোলের সুযোগ আসে লিভারপুলের সামনে। নিজেদের বক্সে ক্লিয়ার করে বাঁচতে গিয়ে মাদ্রিদ বল তুলে দিয়েছিল থিয়াগোর পায়ে। তার দূরপাল্লার শট কোনমতে ঠেকান কর্তোয়া।


২০ মিনিটে দুর্ভাগ্য বঞ্চিত করে লিভারপুলকে। দুজন ডিফেন্ডারকে কাটিয়ে গোলে শট নিয়েছিলেন সাদিও মানে। তার শট ফেরে পোস্টে লেগে। ফিরতি বল লুফে নিয়ে দলকে বাঁচান কোর্তোয়া।


২৫ মিনিটে সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। বামপ্রান্ত থেকে ভিনিসিয়াসের ক্রস অল্পের জন্য নাগাল পাননি বেনজেমা।


প্রথমার্ধের একদম শেষের দিকে গোল করে ফেলেছিলেন বেনজেমা। লম্বা থ্রুবল নিজের নিয়ন্ত্রণে নিয়ে গোলে শুট করতে গিয়েও জায়গার অভাবে তা পাস করে দেন বেনজেমা। লিভারপুল ডিফেন্ডাররা সেই বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে আবার বল পান বেনজেমা। অ্যালিসনকে পরাস্ত করলেও রেফারি বাজান অফসাইডের বাঁশি। পরে ভিএআর চেক করে নিজের সিদ্ধান্তে বহাল থাকেন রেফারি।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com