অনূর্ধ্ব-১৯
বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ০৯:১৮
বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বৃষ্টি বাধা হয়ে দাঁড়িয়েছিলো। কিন্তু ‘চ্যাম্পিয়ন’ বাংলাদেশ জয়ের রাস্তাটা গড়ে রেখেছিলো আগেভাগেই। বৃষ্টি আইনে সংযুক্ত আরব আমিরাতকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে যুবারা। তাতে বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।


গ্রুপপর্বে প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় হারে ধাক্কা খেয়েছিলো বাংলাদেশ। তবে পরের দুই ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়েছে তারা। এতে ‘এ’ গ্রুপ থেকে রানারআপ হয়ে দ্বিতীয়পর্বে পা রেখেছে রাকিবুল হাসানের দল।


মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। যুবা বোলারদের তোপে ১৪৮ রানেই গুটিয়ে যায় আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন পুনিয়া মেহরা। ধ্রুব পারাসারের উইলো থেকে আসে ৩৩।


একটা সময় অবশ্য ৩ উইকেটেই ৮৩ রান তুলে ফেলেছিলো আরব আমিরাত। সেখান থেকে হঠাৎ ধস নামান রিপন মন্ডল-তানজিদ হাসান সাকিবরা। ৬৫ রানে শেষ ৭ উইকেট হারায় আমিরাত।


বাংলাদেশের হয়ে রিপন মন্ডল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট পান তানজিম হাসান সাকিব ও আশিকুর জামান। রাকিবুল হাসান আর আরিফুল ইসলামের শিকার একটি করে।


লক্ষ্য মাত্র ১৪৯ রান। ওপেনিং জুটিই সহজ জয়ের ভিত গড়ে দেয় বাংলাদেশকে। মাহফিজুল ইসলাম আর ইফতিখার হোসেন উদ্বোধনী জুটিতে তোলেন ৮৬ রান। ইফতিখার ৩৭ করে আউট হওয়ার পর হঠাৎ শুরু হয় জোর বৃষ্টি।


অনেকটা সময় বৃষ্টির কারণে খেলা বন্ধ ছিলো। পরে বাংলাদেশের সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ১০৭ রানের। সে লক্ষ্য টপকাতে একেবারেই বেগ পেতে হয়নি যুব টাইগারদের। ৯ উইকেট আর ৬১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।


৬৯ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় মাহফিজুল অপরাজিত থাকেন ৬৪ রানে। সঙ্গে ৫ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন প্রান্তিক নওরোজ নাবিল।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com