শিরোনাম
জ্যোতিদের কাছে হারলো কেনিয়ার মেয়েরা
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ১১:৩০
জ্যোতিদের কাছে হারলো কেনিয়ার মেয়েরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কমনওয়েলথ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার (১৯ জানুয়ারি) কেনিয়াকে ৮১ রানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।


মালয়েশিয়ার কিনরারা ওভাল গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কেনিয়া। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের মেয়েরা করে ১২৫ রান। টাইগ্রেসদের পক্ষে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন রিতু মনি। এছাড়া সালমা খাতুন এবং মুরশিদা খাতুন করেন যথাক্রমে ৩৩ ও ২৬ রান।


মোটামুটি চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে কেনিয়ার মেয়েরা গুড়িয়ে যায় মাত্র ১২.৫ ওভারেই। ১২৫ রান তাড়ায় করতে পারে কেবল ৪৫ রান। তাদের পক্ষে সর্বোচ্চ ইনিংস কেবল শ্যারন জুমার। সে খেলেন ২০ বলে ২৪ রানের ইনিংস।


বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ পাঁচ উইকেট নেন নাহিদা আক্তার। এছাড়া একটি করে উইকেট নেন সুরাইয়া আজমিন এবং সানজিদা আক্তার মেঘলা।


এর আগে বাছাই পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়েছিলো বাংলাদেশের টাইগ্রেসরা। মালয়েশিয়ার নারীদের দেওয়া ৫০ রানের লক্ষ্য ২ উইকেট হারিয়েই তুলে নেয় জ্যোতি-রুমানারা।


আগামী ২৪ জানুয়ারি শেষ ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এবার আরও একটি নতুন মিশনের সামনে বাংলাদেশ দল। প্রথমবারের মতো কমনওয়েলথ গেমসে যুক্ত হয়েছে ক্রিকেট। এ বছর ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বার্মিংহ্যামে চলবে গেমসের মূল পর্ব। এর আগে মালয়েশিয়ায় শুরু হয়েছে বাছাইপর্বের লড়াই।


বার্মিংহাম যেতে মিশন মালয়েশিয়া জয়ের পথে বাংলাদেশ। বাছাইয়ে বাংলাদেশ ও মালয়েশিয়া ছাড়াও আছে কেনিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। এদের মধ্যে সবার উপরে যে থাকবে সেই সুযোগ পাবে মূল পর্বে অস্ট্রেলিয়া, বার্বাডোজ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলার।


২০২১ সালে দাপুটে পারফর্ম করা টাইগ্রেসরা এবার কমনওয়েলথের বাছাইয়েও সে ধারাবাহিকতা ধরে রেখেছে। তবে শৃঙ্খলা ভঙ্গের কারণে এবার দল থেকে বাদ পড়েছেন বিশ্বকাপ বাছাইয়ে বল হাতে তাণ্ডব ছড়ানো পেসার জাহানারা। সে শূন্যতা পূরণে সামনে থেকে ভূমিকা রাখতে চান জ্যোতিরা।


সংক্ষিপ্ত স্কোর:


বাংলাদেশ: ২০ ওভারে ১২৫/৬ (শামিমা ৪, মুর্শিদা ২৬, নিগার ১, রুমানা ০, ফারজানা ৬, সোবহানা ২, সালমা ৩৩*, রিতু ৩৯*; অ্যাবেল ৪-০-১৪-৩, ওচিং ৪-০-২১-২, ইদাম্বো ৪-০-৩২-১)।


কেনিয়া: ১২.৪ ওভারে ৪৫ (জুমা ২৪, অ্যাবেল ৯; সালমা ৩-০-১৫-১, সুরাইয়া ২-০-৫-১, রুমানা ২-০-৮-১, নাহিদা ৩.৪-১-১২-৫, মেঘলা ২-০-৫-১)।


ফল: বাংলাদেশ ৮০ রানে জয়ী।


প্লেয়ার অব দা ম্যাচ: নাহিদা আক্তার।


বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দল


নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আকতার মেঘলা ও সুরাইয়া আজমিন।


স্ট্যান্ডবাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া, খাদিজাতুল কোবরা।


বিবার্তা/বিএম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com