শিরোনাম
মুশফিক-লিটনের জুটিতে স্বস্তিতে বাংলাদেশ
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৪৫
মুশফিক-লিটনের জুটিতে স্বস্তিতে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথম ইনিংসের সেরা পাকিস্তানি বোলার সাজিদ খানকে টানা দুই ওভারে দুটি করে বাউন্ডারি মেরেছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। ঢাকা টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ জুটিও গড়েছেন তারা। মুশফিক-লিটনের অপরাজিত জুটি ৫৪ রানের।


স্কোর: ২৫ ওভারে বাংলাদেশ ৮১/৪


প্রথম ইনিংস: পাকিস্তান ৩০০/৪ (ডিক্লেয়ার), বাংলাদেশ ৮৭/১০


ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করছে বাংলাদেশ। ইনিংস হার এড়াতে দ্বিতীয় ইনিংসে ২১৩ রান করতে হবে বাংলাদেশকে।


দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও সাদমান ইসলাম আবারো হতাশ করলেন। তাদের সঙ্গী হলেন অধিনায়ক মুমিনুল হকও। পাকিস্তানের দুই পেসারের আগুনে বোলিংয়ে স্রেফ এলোমেলো তারা।


অভিষিক্ত জয় প্রথম ইনিংসে শূন্য রানে ফিরেছিলেন। আজ হাসান আলীর করা প্রথম বলেই চার মেরে রানের খাতা খুলেন। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। এক ওভার পর হাসানের ভেতরে ঢোকানো বলে বোল্ড জয়। তার ব্যাট ও প্যাডের বিশাল ফাঁক দিয়ে বল আঘাত করে স্টাম্পে।


রান খরায় ভোগা সাদমান আরো একবার হতাশ করলেন। আফ্রিদির ইনসুইং ডেলিভারীতে পরাস্ত হয়ে এলবিডব্লিউ হন বাঁহাতি ওপেনার। ১২ রানেই সাজঘরে বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটসম্যান।


উইকেটের ক্ষুধায় মগ্ন থাকা হাসান অলীর দ্বিতীয় শিকার মুমিনুল হক। বাংলাদেশের অধিনায়ক ডানহাতি পেসারের বলে দারুণ এক কভার ড্রাইভে চার পেয়েছিলেন। পরের বলে আদায় করেন ২ রান। কিন্তু তৃতীয় বলে প্রতিশোধ নেন পাকিস্তানের পেসার। তার সোজা বল মিস করে এলবিডব্লিউ হন মুমিনুল। এর পরপরই শান্ত আফ্রিদির বলে দ্বিতীয় গালিতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৬ রানে।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com