শিরোনাম
কার্টিসের ডাবল হ্যাটট্রিকে অল্প রানে গুটিয়ে গেল নেদারল্যান্ডস
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১৮:০৮
কার্টিসের ডাবল হ্যাটট্রিকে অল্প রানে গুটিয়ে গেল নেদারল্যান্ডস
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবার বিশ্বকাপ মঞ্চে নেমেই বাজিমাত করলেন আয়ারল্যান্ডের ডানহাতি পেসার কার্টিস ক্যাম্পার। আজ (সোমবার) নেদারল্যান্ডসের বিপক্ষে ইনিংসের দশম ওভার ও নিজের দ্বিতীয় ওভার বল করতে এসে ইতিহাস গড়েন ক্যাম্পার। বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিক করলেন তিনি।


প্রথম পর্বের খেলায় নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে নেদারল্যান্ডসের শুরুটা মোটেও ভালো হয়নি। আয়ারল্যান্ডের বোলিং তোপে দুই ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়ে যায় তারা। অবশ্য তৃতীয় উইকেট জুটির দৃঢ়তায় সেই ধাক্কা সামলে এগিয়ে যাচ্ছিল ডাচরা। কিন্তু আইরিশ ঝড়ে পরে নাকাল অবস্থা হয় তাদের। মাত্র ১০৬ রানে ইনিংস গুটিয়ে নেয় নেদারল্যান্ডস।


আজ সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে নেদারল্যান্ডসের ওপেনার ম্যাক্স ও'দাউদ ছাড়া কেউই খুব একটা সুবিধা করতে পারেননি। তিনি ৪৭ বলে ৫১ রানের একটি ঝলম ইনিংস খেলেন।


অন্যরা ছিলেন আসা-যাওয়ার দলে। দ্রুত সাজঘরে ফিরেছেন কলিন অ্যাকারম্যান (১১), বেন কুপার (০),স্কট এডওয়ার্ডস (০),রায়ান টেন ডেসকাট (০) ও বাস ডি লিড (৭)।


শেষ দিকে অধিনায়ক পিটার সিলার ২৯ বলে ২১ রানের একটি ইনিংস খেলেন। কার্টিস কাম্পার ২৬ রানে চার উইকেট নিয়ে নেদারল্যান্ডসের ব্যাটিং ধস নামান। আর মার্ক এডায়ার ৯ রান খরচায় তিন উইকেট নেন।


অবশ্য পরিসংখ্যানের বিচারে আয়ারল্যান্ডের চেয়ে কিছুটা এগিয়ে আছে নেদারল্যান্ডস। টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ দুই দেখায় আইরিশদের হারায় ডাচরা। এ ছাড়া সবশেষ দেখাতেও জয় পায় নেদারল্যান্ডস।


তবে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে আয়ারল্যান্ড এগিয়ে রয়েছে। তাদের অবস্থান ১২তম। আর নেদারল্যান্ডস আছে ১৭তম স্থানে।


এর আগে দুই দল ১২টি ম্যাচে মুখোমুখি হয়েছিল। নেদারল্যান্ডস ৭ ম্যাচে জিতেছে। আর আয়ারল্যান্ড চার ম্যাচে জয় পায়। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।


নেদারল্যান্ডস একাদশ : ম্যাক্স ও'দাউদ, বেন কুপার, বাস ডি লিড, কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস, রোয়েলফ ফন ডার মারউই, পিটার সিলার, লগান ফন বিক, ফ্রেড ক্লাসেন ও ব্রেন্ডন গ্লোভার।


আয়ারল্যান্ড একাদশ : পল স্টারলিং, কেভিন ও'ব্রায়েন, অ্যান্ড্রু ব্যালবার্নি (অধিনায়ক), গ্যারেথ ডিলানি, হ্যারি টেক্টর, কার্টিস কাম্পার, নেইল রক (উইকেটরক্ষক), সিমি সিং, মার্ক এডায়ার, বেনজামিন হোয়াইট ও জশুয়া লিটল।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com