শিরোনাম
অলিম্পিকে বেড়েই চলেছে করোনা, শনাক্ত ১৩৭
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ০৯:৪১
অলিম্পিকে বেড়েই চলেছে করোনা, শনাক্ত ১৩৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের মেগা আসরে প্রভাব বিস্তার করেছে করোনাভাইরাস। পদকের সঙ্গে পাল্লা দিয়ে প্রায় প্রতিদিনই অলিম্পিকে বাড়ছে করোনা আক্রান্ত হিসেবে সনাক্তের সংখ্যা। আসরের দ্বিতীয় দিন পর্যন্ত সনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৭ জনে।


সিএনএন ও আনাদোলু এজেন্সি জানায়, এখন পর্যন্ত অলিম্পিকের সঙ্গে সংশ্লিষ্ট ১৩৭ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সনাক্ত হয়েছে ১০ জন। ১৩৭ জনের মধ্যে বিভিন্ন ইভেন্টে অংশ নেয়া খেলোয়াড় রয়েছেন ২৬ জন। আক্রান্তদ হিসেবে সনাক্তদের মধ্যে বর্তমানে জাপানে অবস্থান করছেন ১৩ জন। জাপান ছেড়ে গেছেন ১২ জন। একজনের তথ্য নিশ্চিত করতে পারেনি আয়োজকরা। বাকি ১১১ জন আয়োজক, সংগঠক, কোচ ও কর্মকর্তা।


অলিম্পিকের এই মেগা আসর বসার কথা ছিলো ২০২০ সালে। তবে করোনাভাইরাসের কারণে এক বছর পিছিয়ে যায় টোকিও অলিম্পিক। আনুষ্ঠানিকভাবে পর্দা ওঠে গত ২৩ জুলাই। তার আগেই অবশ্য অলিম্পিক ভিলেজে করোনার অস্তিত্ব পাওয়া যায়।


অলিম্পিক গেমসের দ্বিতীয় দিন রবিবার জাপানের টোকিও শহরে নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছে ১ হাজার ৭৬৩ জন।



উল্লেখ্য, এই করোনাভিতির কারণে অলিম্পিক শুরু হওয়ার আগেই ক্ষোভে ফুঁসে উঠেছিলো জাপানের সাধারণ মানুষ। বিক্ষোভকারীদের প্রশ্ন ছিলো, যে দেশের অগণিত মানুষ করোনায় প্রাণ হারিয়েছে, যে দেশের একাধিক মানুষ এই ভাইরাসের দাপটে এখনো নিয়মিত আক্রান্ত হচ্ছে, সেখানে কিভাবে অলিম্পিক আয়োজন করা হচ্ছে?


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com