অবশেষে জিতল আর্জেন্টিনা
প্রকাশ : ১৯ জুন ২০২১, ০৮:৩৫
অবশেষে জিতল আর্জেন্টিনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

একের পর এক ড্র করে জয়ের স্বাদই যেন ভুলে গিয়েছিল আর্জেন্টিনা ফুটবল দল। অবশেষে উরুগুয়ের বিপক্ষে পেল কাঙ্ক্ষিত জয়। বিশ্বকাপ বাছাইপর্বের দুই ও কোপার আমেরিকার প্রথম ম্যাচে ড্রয়ের পর এবার জিতল আলবিসেলেস্তেরা।


ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার জয়টি ১-০ ব্যবধানে। দলের পক্ষে একমাত্র গোলটি করেছেন এ ম্যাচ দিয়েই প্রথম একাদশে সুযোগ পাওয়া গুইদো রদ্রিগেজ, এসিস্ট তথা বল বানিয়ে দেয়ার কাজটি সেরেছেন লিওনেল মেসি।


চিলির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আগে গোল করেও জিততে ব্যর্থ হয়েছিল লিওনেল স্কালোনির শিষ্যরা। দ্বিতীয় ম্যাচেও আগে গোল করে লিড নিয়েছে আর্জেন্টিনা। তবে পরে আর গোল হজম করতে হয়নি। ম্যাচের ১৩ মিনিটে করা এক গোলের সুবাদেই মিলেছে জয়।


আগের ম্যাচে তিন ডিফেন্ডারসহ মোট ৪ খেলোয়াড়কে বদলে এ ম্যাচের শুরুর একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। মাঝমাঠে লেয়ান্দ্রো পারেদেসের জায়গায় নামিয়েছেন গুইদো রদ্রিগেজকে। আর এই রদ্রিগেজই এনে দিয়েছেন জয়সূচক গোল।


ম্যাচের ১৩ মিনিটের মাথায় ছোট করে নেয়া কর্নারে মেসির উদ্দেশ্যে পাস বাড়িয়ে দিয়েছিলেন রদ্রিগো ডি পল। কাছে থাকা ডিফেন্ডারকে পরাস্ত করে ডি-বক্সের মধ্যে মাপা ক্রস দেন মেসি। লাফিয়ে ওঠা হেডে বাকি কাজটা সারেন গুইদো রদ্রিগেজ।


এই এক গোলের লিড নিয়েই বাকি ৮০ মিনিট কাটিয়ে দিয়েছে আর্জেন্টিনা। প্রতিপক্ষকে সুযোগই দেয়নি কোনো গোল করার। অবশ্য এতে দায় রয়েছে উরুগুয়েরও। পুরো ম্যাচে একটি শটও লক্ষ্য রাখতে পারেনি তারা। অথচ ম্যাচে ৫৫ শতাংশ সময় বলের দখল নিজেদের দখলে রেখেছিল তারা।


গুইদো রদ্রিগেজের এক গোলের সৌজন্যে টানা ১৫ ম্যাচ অপরাজিত রইল আর্জেন্টিনা। এ জয়ের সুবাদে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বি গ্রুপের টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট রয়েছে চিলিরও। আগামী মঙ্গলবার ভোরে নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে লিওনেল মেসির দল।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com