ভ্যাকসিন নিয়েই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া
প্রকাশ : ১৮ মে ২০২১, ০৮:৪৯
ভ্যাকসিন নিয়েই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশ সফরের কথা আছে অস্ট্রেলিয়ার। তার আগেই খেলোয়াড়দের করোনাভাইরাসের টিকা নিশ্চিত করা যাবে, এমন আশাবাদ দেশটির ক্রিকেট বোর্ডের। তবে সেজন্য প্রশ্নের মুখে পড়ে যাচ্ছে প্রথম বারের মতো মাঠে গড়াতে যাওয়া ‘দ্য হান্ড্রেডে’ অজি ক্রিকেটারদের অংশগ্রহণ।


টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সঙ্গে সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি। গত এক দশকে সীমিত ওভারের ফরম্যাটে এটিই হবে অজি ক্রিকেট দলের প্রথম বাংলাদেশ সফর। সোমবার নিজেদের উইন্ডিজ সফরের ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চলছে আলাপ, উদ্দেশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির সিরিজটির সূচি চূড়ান্তকরণ।


তবে এ সফরের আগেই করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে আশায় আছে অস্ট্রেলিয়া ক্রিকেট। বোর্ডের কর্মকর্তা বেন অলিভার বলেন, আমরা আশা করি উইন্ডিজ সফরের আগেই সফরকারী দলের সবাই টিকার আওতায় আসবেন। সফরের সঙ্গে সম্পৃক্ত লোকজনকে টিকাদানের বিষয়ে এখন স্থানীয় সরকারের সঙ্গে কাজ করে যাচ্ছি আমরা। তবে কোনো কারণে যদি ভ্যাকসিন না মেলে, সে পরিস্থিতির জন্যও নিজেদের পরিকল্পনা প্রস্তুত রেখেছে অজি ক্রিকেট। নিজেদের টিকা পাওয়া নিয়ে অবশ্য স্থানীয় সরকারের ওপর কোনো প্রকার ‘প্রাধান্য’ পেতে চাচ্ছে না বোর্ড।


বিসিবির সঙ্গে বাংলাদেশ সফর নিয়ে আলোচনা ভালোভাবেই এগোচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। এই সফরটিই হবে শেষ দশ বছরে সীমিত ওভারের ক্রিকেটে দলটির প্রথম বাংলাদেশ সফর। তবে এই সফরের জন্য কিছুটা ক্ষতির মুখে পড়তে হতে পারে অজি সাত ক্রিকেটারকে। গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জ্যাম্পা, ডার্সি শর্ট, ও জাই রিচার্ডসন আছেন দ্য হান্ড্রেডের উদ্বোধনী আসরে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com