শেয়ারবাজার ঊর্ধ্বমুখী
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৩
শেয়ারবাজার ঊর্ধ্বমুখী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। একই সঙ্গে লেনদেনে কিছুটা ভালো গতি রয়েছে। এর আগে টানা তিন কার্যদিবস দরপতনের প্রবণতা ছিলো।


লেনদেনের শুরুতে মূল্যসূচক ঊর্ধ্বমুখী দেখা গেলেও দাম বাড়ার তালিকায় যে কয়টি প্রতিষ্ঠান নাম লিখিয়েছে তার থেকে বেশি দাম কমার তালিকায় রয়েছে।


প্রথম আধাঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। এতে প্রধান মূল্যসূচক বেড়েছে ১০ পয়েন্ট। আর লেনদেন হয়েছে ১০০ কোটি টাকা।


অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম আধাঘণ্টার লেনদেনে সূচক ঊর্ধ্বমুখী রয়েছে। একই সঙ্গে বাজারটিতে দাম বাড়ার তালিকায় বেশি প্রতিষ্ঠান রয়েছে। তবে লেনদেনে কিছুটা ধীরগতি দেখা যাচ্ছে।


এদিন শেয়ারবাজারে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দাম বাড়ার মাধ্যমে। ফলে লেনদেন শুরু হতেই ডিএসইর প্রধান সূচক ৮ পয়েন্ট বেড়ে যায়। লেনদেনের শুরুতে দেখা দেওয়া এই ঊর্ধ্বমুখী প্রবণতা প্রথম আধাঘণ্টাজুড়েই অব্যাহত রয়েছে।


তবে লেনদেনের সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দাম কমার তালিকা বড় হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ৪৪ মিনিটে ডিএসইতে ৬১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৮৬টির। আর ৮৮টির দাম অপরিবর্তিত রয়েছে।


এতে ডিএসইর প্রধান সূচক বেড়েছে ১২ পয়েন্ট। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক বেড়েছে ৪ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ্ সূচক বেড়েছে ৩ পয়েন্ট। এসময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১২১ কোটি ৭৯ লাখ টাকা।


অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৬৯ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ৫১ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২২টির, কমেছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com