টিকটকে বার্তা পাঠিয়ে অ্যাকাউন্ট হ্যাক
প্রকাশ : ০৭ জুন ২০২৪, ১১:৫০
টিকটকে বার্তা পাঠিয়ে অ্যাকাউন্ট হ্যাক
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমান সময়ের তরুণ-তরুণীদের কাছে খুবই জনপ্রিয় টিকটক। শুধু তা-ই নয়, ভিডিও দেখার পাশাপাশি চাইলে বার্তাও পাঠানো যায় চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটিতে।


আর এই সুবিধা কাজে লাগিয়ে ম্যালওয়্যারযুক্ত বার্তা পাঠিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ও তারকাদের টিকটক অ্যাকাউন্ট হ্যাক করছে সাইবার অপরাধীরা।


ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়েছে, টিকটক অ্যাপের ত্রুটি কাজে লাগিয়ে এরই মধ্যে সিএনএন, সনি ও প্যারিস হিলটনের মতো প্রতিষ্ঠান ও তারকার টিকটক অ্যাকাউন্ট হ্যাক করেছে সাইবার অপরাধীরা।


টিকটকে পাঠানো বার্তায় থাকা লিংকে ক্লিক না করলেও ম্যালওয়্যারটি ছড়িয়ে পড়ছে। অর্থাৎ বার্তাটি খুললেই যন্ত্রে প্রবেশ করে টিকটক অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিতে পারে ম্যালওয়্যারটি।


অ্যাকাউন্ট হ্যাক করার বিষয়টি স্বীকার করে টিকটক জানিয়েছে, খুবই কমসংখ্যক অ্যাকাউন্ট এই সাইবার হামলার শিকার হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান ও তারকাকে লক্ষ্য করে চালানো এ সাইবার হামলা ঠেকাতে এরই মধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে। এ ছাড়া ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে, সে বিষয়েও সতর্ক রয়েছে টিকটক।


তারকা ও জনপ্রিয় বিভিন্ন প্রতিষ্ঠানের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে অনেক অনুসারী থাকে। তারকাদের অ্যাকাউন্ট হ্যাক করে সাধারণত বিভিন্ন ধরনের ভুয়া বার্তা বা স্প্যাম পোস্ট করে থাকে সাইবার অপরাধীরা।


ফলে তাদের অ্যাকাউন্ট হ্যাক হলে উদ্বেগ তৈরি হয়। কিন্তু টিকটকে যেসব অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে, সেগুলো থেকে কোনো পোস্ট করা হয়নি। তাই এই সাইবার হামলার উদ্দেশ্য সম্পর্কে বেশ কৌতূহল তৈরি হয়েছে প্রযুক্তিবিশ্বে।


সূত্র: ম্যাশেবল


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com