লিংকডইনে এবার গেমও খেলা যাবে
প্রকাশ : ০৪ মে ২০২৪, ১৪:৫৯
লিংকডইনে এবার গেমও খেলা যাবে
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে একে অপরের সঙ্গে আলোচনার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তিও পাওয়া যায়। ফলে সহজেই পছন্দের চাকরির সন্ধান মিলে থাকে।


ব্যবহারকারীদের চাকরি খোঁজার পাশাপাশি বিনোদনের সুযোগ দিতে এবার নিজেদের প্ল্যাটফর্মে গেম খেলার সুবিধা চালু করেছে লিংকডইন।


প্রাথমিকভাবে ‘কুইন্স’, ‘ক্রসক্লাইম্ব’ এবং ‘পিনপয়েন্ট’ নামের তিনটি গেম খেলা যাবে লিংকডইনে। এসব গেম খেলে বিনোদনের পাশাপাশি পেশাগত বিভিন্ন দক্ষতা বাড়ানো যাবে। কুইনস নামের গেমটি মূলত সুডোকুভিত্তিক। ক্রসক্লাইম্ব গেমটিতে শব্দ সাজাতে হবে আর পিনপয়েন্ট গেমটিতে বিভিন্ন দক্ষতার প্রমাণ দিতে হবে। গেমগুলো শুধু একাই খেলা যাবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী গেমগুলো খেলার সুযোগ পাবেন।


লিংকডইনের ভাইস প্রেসিডেন্ট ড্যানিয়েল রথ গেম খেলার সুযোগ চালুর ঘোষণা দিয়ে জানান, এটা বড় ধরনের ঘোষণা। আমরা লিংকডইনে গেম খেলার সুবিধা যুক্ত করেছি। কুইনস, ক্রসক্লাইম্ব ও পিনপয়েন্ট নামের গেমগুলো খেলার পর কেমন লেগেছে, তা জানাবেন।


বর্তমানে ১০০ কোটির বেশি ব্যবহারকারী একে অপরের সঙ্গে যোগাযোগের পাশাপাশি নতুন চাকরির সন্ধান পেতে লিংকডইন ব্যবহার করেন। লিংকডইন মাইক্রোসফটের মালিকানায় পরিচালিত হয়। আর মাইক্রোসফটের গেমিং ব্যবসার পরিধি বেশ বড়। মাইক্রোসফটের মালিকানায় রয়েছে এক্স বক্স, অ্যাকটিভেশন ব্লিজার্ড ও জেনিম্যাক্স।


সূত্র: ইন্ডিয়া টুডে


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com