বিজ্ঞান-প্রযুক্তি
স্মার্ট প্যান্ট : চেইন খুললেই নোটিফিকেশন যাবে স্ত্রীর কাছে
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৬:৩৫
স্মার্ট প্যান্ট : চেইন খুললেই নোটিফিকেশন যাবে স্ত্রীর কাছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রত্যেক দিনই নতুন নতুন প্রযুক্তি আসছে। এবার জিনিসের প্যান্টও স্মার্ট হয়ে যাচ্ছে। গ্যাজেটের সঙ্গে সমান তালে স্মার্ট হচ্ছে পোশাকও। এবার এমন প্যান্ট এসেছে যা দেখলে আপনি চমকে যাবেন। আপনার প্যান্টের চেন খোলা থাকলেই পাবেন নোটিফিকেশন।


গাই ডুপন্ট নামে এক ব্যবহারকারী টুইটারে স্মার্ট প্যান্টের একটি ভিডিও শেয়ার করেছেন। এই ভিডিওতে দেখা যাচ্ছে প্যান্টের জিপ খোলা হলেই মোবাইলে পুশ নোটিফিকেশন পান ওই ব্যক্তি। টুইটে তিনি জানান, তিনি তার বন্ধুর অনুরোধে এই স্মার্ট প্যান্টগুলো তৈরি করেছেন। তার বন্ধু এমন একটি প্যান্ট চেয়েছিলেন, যার জিপ খোলার সঙ্গে সঙ্গেই তার সময় জানা যাবে। এমনকি কখন জিপ খোলা হচ্ছে, কখন বন্ধ করা হচ্ছে। এমনকি কতক্ষণের জন্য খোলা হয়েছে, তার সব তথ্য মোবাইলে থাকবে।


একটি টুইটে গাই ডুপন্ট জানিয়েছেন, ডুপন্ট হল ইফেক্ট সেন্সর সহ এক জোড়া জিন্সের সঙ্গে কিছু সুরক্ষা পিন কানেক্ট করেছেন এবং জিপারের সঙ্গে একটি শক্তিশালী চুম্বকও সংযুক্ত করেছেন। এই প্রক্রিয়াটিতে কিছু তারেরও প্রয়োজন পড়েছে, যা ESP-32-এর সঙ্গে কানেক্ট করা আছে। ফলে যখনই জিপ খোলা হয়, তখন ইফেক্ট সেন্সর কয়েক সেকেন্ডের জন্য অন হয়ে যায়। তার তারপরেই ফোনে একটি নোটিফিকেশন যায়।


সাধারণ প্যান্টের মতো এটি ধোয়া যাবে না। কারণ এতে সেন্সর লাগানো আছে।


এছাড়াও, মোবাইলের সঙ্গে সেন্সর সবসময় সংযুক্ত থাকায়, এটি ফোনের বেশি ব্যাটারি খরচ করে।


বিবার্তা/লিমন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com