প্রতি বছর ৮ আগস্ট ১ হাজার অদম্য নারী উদ্যোক্তাকে অনুদান দেয়া হবে: পলক
প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ১৮:৩১
প্রতি বছর ৮ আগস্ট ১ হাজার অদম্য নারী উদ্যোক্তাকে অনুদান দেয়া হবে: পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনুদান অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এটাই শেষ নয়, প্রতিবছর ৮ আগস্ট ১০০০ বঙ্গমাতা অদম্য উদ্যোক্তাকে অনুদান দেয়া হবে।


‘নারী উদ্যোক্তাদের ব্যর্থ হওয়ার হার পুরুষদের চেয়ে কম’ মন্তব্য করে তিনি বলেন, মায়েরা-মেয়েরা মিতব্যয়ী-সাশ্রয়ী। আমি মনে করি এই অর্থ বিফলে যাবে না।


সোমবার (৮ আগস্ট) বিকেলে আইসটি টাওয়ারের বিসিসি অডিটোরিয়ামে নির্বাচিত ২৫০ নারী উদ্যোক্তার হাতে প্রথম ‘বঙ্গমাতা অদম্য উদ্যোক্তা’ অনুদানের ডামি চেক তুলে দেয়ার পর বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।


পলক বলেন, স্মার্ট বাংলাদেশ রূপকল্প পূরণে ২০৪১ সালের মধ্যে ৫০ শতাংশ নারী উদ্যোক্তা তৈরি করতে নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ, কো-ওয়ার্কিং স্পেস ও সিড মানি দিয়ে সর্বাত্মক কাজ করবে আইসিটি বিভাগ। এরই অংশ হিসেবে প্রতিশ্রুত ২০০০ নারী উদ্যোক্তাকে অনুদান দেয়ার দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম দিনে আরো ১০০০ হাজার নারীকে অনুদান দেয়া হবে। ২৮ সেপ্টেম্বরের পর দেয়া অনুদান দেয়া হবে বাকিদের। এর বাইরে কোনো উদ্যোক্তা যেনো ব্যর্থ না হন সে জন্য ই-ক্যাব সভাপতির নেতৃত্বে নারী উদ্যোক্তাদের উই, আনন্দ মেলা, ওয়েব আরো ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হবে।


তিনি আরো বলেন, বঙ্গমাতার জীবন থেকে অনুপ্রাণিত হয়ে প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা’ সাদামাটা জীবন যাপন করেন।


আইডিয়া প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসের সভাপতিত্বে অনুষ্ঠানে আইসটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, বিসিসি ভারপ্রাপ্ত পরিচালক রণজিৎ কুমার, ই-ক্যাব সভাপতি শমী কায়সার ও উই প্রতিষ্ঠাতা সভাপতি নাসিমা আক্তার নিশা বক্তব্য দেন। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ওয়েব সভাপতি রুপা আহমেদ এবং ইউএনডিপি-এর আনন্দমেলার পরামর্শক সারাহ জিতা। স্বাগত বক্তব্য দেন আইডিয়া প্রকল্পের জ্যেষ্ঠ পরামর্শক আর এইচ এম আলাওল কবির।


উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের ই-কমার্স টিম লিড রেজওয়ানুল হক জামি।


অনুষ্ঠানের শুরুতে আইসিটি ভবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান প্রতিমন্ত্রীসহ অনন্য প্রতিনিধিবৃন্দ। এরপর বিসিসি অডিটোরিয়ামে মূল অনুষ্ঠান শুরু হয়।


এই উদ্যোগটির সহযোগিতায় কাজ করে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব), উইমেন এন্ড ই-কমার্স (উই), আনন্দমেলা এবং উইমেন অন্ট্রপ্রিনিউরস অব বাংলাদেশ (ওয়েব)।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com