শিরোনাম
মন চাইছে আত্মহত্যা করি: টেলিযোগাযোগমন্ত্রী
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২১, ১৬:৩৬
মন চাইছে আত্মহত্যা করি: টেলিযোগাযোগমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের দেয়া একটি স্ট্যাটাস বেশ আলোচনার জন্ম দিয়েছে।


বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বেলা ১১টা ৩৯ মিনিটে তিনি ফেসবুকে একটিস্ট্যাটাস পোস্ট করেন। মন্ত্রী লেখেন, মন চাইছে আত্মহত্যা ক‌রি। এক‌টি চে‌কে আমি ডি‌সেম্বর বাংলায় লি‌খে‌ছি ব‌লে কাউন্টার থে‌কে চেক‌টি ফেরত দি‌য়ে‌ছে। কোন দে‌শে আছি?


জানা গেছে, মন্ত্রী তার পরিচিত একজনকে একটি চেক দেন। তাতে ডিসেম্বর মাসের বানানটি বাংলায় লেখা ছিলো। রাজধানীর এলিফ্যান্ট রোডে সংশ্লিষ্ট ব্যাংকের শাখায় জমা দিলে চেকটি প্রথমে ফেরত দেয়া হয়।


ওই পরিচিত জন বাসায় ফিরে মন্ত্রীকে বিষয়টি অবহিত করেন। তারপর মন্ত্রী বিষয়টি নিয়ে নিজে ব্যাংকের ওই শাখার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার সঙ্গে কথা বলেন। পরে ব্যাংকের শাখা থেকে পুনরায় চেকটি অনার করা হয়। মন্ত্রীর হিসাব ব্যাংকটির মতিঝিলের প্রধান শাখায়। অতীতে চেক প্রধান শাখায় বাংলায় লিখে দিলেও কোনো সমস্যা হয়নি।


ওই পোস্টের কমেন্টে মন্ত্রী আবার লেখেন, আপনারা অনেকেই আমার দুর্দশায় সংহতি প্রকাশ করেছেন। ধন্যবাদ। কেউ কেউ হা হা করেছেন। তাহারা ‘কাহার জন্ম নির্ণয় ন জানি’। সুখবর হলো অবশেষে চাপে পড়ে চেকটির কোনো পরিবর্তন ছাড়াই টাকা দেয়া হয়েছে ও ব্যাংক কর্তৃপক্ষ ভুলের জন্য ক্ষমা চেয়েছে। তারা জানিয়েছে আর কখনো এমন ভুল বা বাংলা হরফ নিয়ে কোনো বিভ্রান্তি হবে না।


মোস্তাফা জব্বার জানান, ব্যাংকের নিয়‌মে বাংলা বি‌রোধিতার কিছু নেই। এটা ওই শাখার কিছু লো‌কের মান‌সিকতা। কেউ এমন অবস্থায় পড়‌লে অবশ্যই প্রতিবাদ কর‌বেন। আমি পাশে থাকবো।


বিবার্তা/ইমরান/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com