শিরোনাম
‘আমাদের উন্নত দেশ হতে ২০৪১ সাল লাগবে না’
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ১৭:০২
‘আমাদের উন্নত দেশ হতে ২০৪১ সাল লাগবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমরা ১২ ডিসেম্বরে ৫জিতে প্রবেশ করবো। স্যামসাং, নকিয়াসহ অনেকেই বাংলাদেশে কাজ শুরু করেছে। আমরা এখন বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে কম্পিউটারসহ অনেক প্রযুক্তিপণ্য রফতানি করছি। আমাদের উন্নত দেশ হতে ২০৪১ সাল লাগবে না।


বুধবার (১ ডিসেম্বর) রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডস্থ দেশের সর্ববৃহৎ আইটি মার্কেট কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) মাসব্যাপী প্রযুক্তি পণ্যে ‘বিজয় উৎসব-২০২১’ এর বর্ণাঢ্য আয়োজনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।


মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বাংলাদেশে এখন কম্পিউটার পণ্য বা সেবা পৌঁছে দিচ্ছে আমাদের কম্পিউটার ব্যবসায়ীরা। আমি ধন্যবাদ জানাই কম্পিউটার সিটি সেন্টারকে। যারা সারাদেশব্যাপী কম্পিউটার পণ্য ও সেবা পৌঁছে দিচ্ছে আমি তাদেরকে আরো একবার ধন্যবাদ জানাই। করোনার এই অবস্থায়ও ব্যবসায়ীরা যে সেবা দিয়ে গেছে, তাদের প্রতি কৃতজ্ঞতা। বিজয়ের এই কম্পিউটার উৎসব দেশব্যাপী ছড়িয়ে যাক ও সফল হোক।


অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধকালীন ঢাকা জেলা কমান্ডার (বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ)) ও সাবেক সংসদ সদস্য মোস্তফা মহসীন মন্টু। তিনি তার বক্তৃতায়, সাইবার নিরাপত্তার বিষয়টি জোরালোভাবে তুলে ধরেন এবং জন কল্যাণে তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার তাগিদ দেন। তথ্যপ্রযুক্তি জাতীর জন্য তখনই সুফল বয়ে আনবে, যখন মানব কল্যাণে এর ব্যবহার হবে।


উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এ আয়োজনের আহ্বায়ক ও কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি তৌফিক এহেসান।


আহ্বায়কের বক্তব্যে তৌফিক এহেসান বলেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে বৃহত্তম আইটি পণ্যের শপিং মল হিসেবে ইতোমধ্যে সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত কম্পিউটার সিটি সেন্টার পরিচিতি লাভ করেছে। শুধু তাই নয়, এই মার্কেটটি প্রযুক্তি পণ্যেও মান ও প্রতিযোগিতামূলক দাম এর জন্যও সারাদেশে প্রযুক্তি পণ্য ক্রেতাদের কাছে বিশ্বস্ত একটি নামও বটে।


তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি ও তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক প্রযুক্তি পণ্যের বিপণন ও প্রদর্শনীর আয়োজন থাকবে এ বিজয় উৎসবে। আমাদের লক্ষ্য দেশের সর্বস্তরের মানুষের মাঝে ও ঘরে ঘরে তথ্য-প্রযুক্তি পৌঁছে দেওয়া, কম্পিউটারসহ তথ্যপ্রযুক্তি পণ্যের ব্যবহারের বিস্তৃতি ব্যাপক হারে বাড়ানো।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের পরিচালক জাফর আহমেদ, এক্সেল টেকনোলজিস লি. এর ব্যবস্থাপনা পরিচালক গৌতম সাহা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগ এর ১নং যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী মোর্শেদ হোসেন (কামাল)। এছাড়াও এর আয়োজক কমিটির সকল সদস্য, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদকর্মী এবং দেশের খ্যাতিমান আইসিটি ব্যবসায়ীরা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, বিজয় উৎসবে থাকবে প্রযুক্তি পণ্যের ওপর বিশেষ মূল্যছাড়, বিভিন্ন অফার, উপহার সামগ্রীসহ বিভিন্ন ইভেন্টের আয়োজন। থাকবে মুজিব শতবর্ষের আলোচনা সভা, ৪টি সেমিনার, ডিজিটাল বাংলাদেশ বিষয়ক বিশেষ উপস্থাপনা, বিজয় উৎসব উপলক্ষে ৭ দিন ফ্রি সার্ভিসিং, চিত্রাংকন প্রতিযোগিতা, বিজয়ের গানের প্রতিযোগিতা, তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখা মুক্তিযোদ্ধাদের সম্মাননা এবং আরও থাকছে ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবসের বিশেষ র‌্যালি।


মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত এই উৎসব চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত এই আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com