শিরোনাম
জন্মদিনে
প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা মুঠোফোন সংগঠনের
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৩
প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা মুঠোফোন সংগঠনের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডিজিটাল বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। সেসাথে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব হওয়ায় জন্মদিনে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন সংগঠনটি।


মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিনে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আমরা শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আজ প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব হয়েছে। আমাদের নিশ্চয়ই মনে রয়েছে ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পূর্বে মোবাইল কল রেট ছিল ১০ টাকা মিনিট। যা এখন কমে এসেছে মাত্র ৪৫ পয়সায়। ইন্টারনেট ব্যবহার করার কথা সাধারণ মানুষের চিন্তার মধ্যে ছিল না। মোবাইল হ্যান্ডসেট সংযোগসহ নিতে একজন গ্রাহকের খরচ পড়তো ১ লক্ষ টাকা। আর এখন সংযোগ ফ্রি পাওয়া যায়, সাধারণ মানুষের হাতের নাগালের মধ্যে।


ডিজিটাল বাংলাদেশের নেপথ্যে প্রধানমন্ত্রীর অবদানের কথা উল্লেখ করে সংগঠনটির সভাপতি বলেন, দেশে ইন্টারনেট ব্যবহারকারী এখন প্রায় ১২কোটি। সক্রিয় সিমের সংখ্যা প্রায়১৭কোটি৪৫লাখ। সারাদেশেই অপটিক্যাল ফাইবার পৌঁছে গেছে। তৃতীয় সাবমেরিন ক্যাবল নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। মহাকাশে ইতিমধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট এক পাঠানো হয়েছে, দ্বিতীয় স্যাটেলাইট পাঠানোর পরিকল্পনা নিয়ে কাজ চলছে। ১২টি আইটি পার্ক নির্মাণ করা হচ্ছে। দেশে ইতিমধ্যে দেশীয় প্রযুক্তিতে ৮টি হ্যান্ডসেট নির্মাণের কারখানা চালু রয়েছে। আরো প্রক্রিয়াধীন বা চালুর অপেক্ষায় রয়েছে আরো অনেক মোবাইল হ্যান্ডসেট নির্মাণকারী প্রতিষ্ঠান।


মহিউদ্দিন আহমেদ বলেন, সফটওয়্যার রপ্তানিতে ইতিমধ্যে বাংলাদেশ আয় করছে প্রায় ২ বিলিয়ন ডলার। দেশের অভ্যন্তরে হার্ডওয়ারের বাজার রয়েছে প্রায় ১৫হাজার কোটি টাকার। আসছে ডিসেম্বরে বাংলাদেশ ফাইভ-জি প্রযুক্তিতে যুক্ত হচ্ছে। একথা সত্যি যে উন্নত প্রযুক্তি বলতে যা বোঝায় এবং সাধারণ নাগরিকদের শতভাগ ব্যবহার্য ও সাধ্যের মধ্যে এখনো আমরা পৌঁছাতে পারেনি। তবে প্রধানমন্ত্রী আজকে যে জায়গাটিতে প্রযুক্তিকে নিয়ে গিয়েছেন তার জন্য আমরা তাঁর কাছে কৃতজ্ঞ এবং আজকে তার জন্মদিনে আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com