শিরোনাম
আইসিটি বিভাগের
সেই লক্ষ্য পূরণ করবে ‘মুজিব আমার পিতা’
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:২১
সেই লক্ষ্য পূরণ করবে ‘মুজিব আমার পিতা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বিশ্বে এখন ৩০০ বিলিয়ন ডলারের অ্যানিমেশন চলচ্চিত্রের বাজার রয়েছে। সেখানকার একটি উল্লেখযোগ্য অংশ যেন আমাদের দেশের ছেলেরাও আয় করতে পারে, আইসিটি বিভাগের সেই লক্ষ্য পূরণে অবদান রাখবে ‘মুজিব আমার পিতা’।


রবিবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর পান্থপথস্থ বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে টেকনিক্যাল প্রদর্শনীতে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।


পলক বলেন, আইসিটি বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৪০টি অ্যানিমেশন ল্যাব বানানো হচ্ছে। প্রায় ১৬ হাজার জনকে ট্রেনিং দিচ্ছি।


এর মধ্য দিয়েই দেশের ভবিষ্যত তরুণরা আগ্রহী হয়ে উঠবে আশাবাদ ব্যক্ত করে পলক আরো বলেন, আমরা দেশে সম্প্রচারের পাশাপাশি ‘মুজিব আমার পিতা’র ওয়ার্ল্ড প্রিমিয়ার করবো। তারপরে ওভার দ্য টপ প্লাটফর্ম ও ইন্টারনেট প্লাটফর্মে উন্মুক্ত করে দেয়া হবে।


তিনি বলেন, আর এই চলচ্চিত্রটি প্রমাণ করলো বাংলাদেশে ট্যালেন্টের কমতি নেই। ফলে এর মাধ্যমে সারাবিশ্বের কাছে আমরা বাংলাদেশকে একটি অ্যানিমেশন হাব হিসেবে প্রতিষ্ঠিত করবো।


প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে আনুষ্ঠানিক বে প্রকাশ করা হবে ‘মুজিব আমার পিতা’। ওইদিন বিকলে ৪টায় স্টার সিনেপ্লেক্সে এর উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।



অনুষ্ঠানে জানানো হয়, দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’ মুক্তি পাচ্ছে ১ অক্টোবর। সারা দেশে স্টার সিনেপ্লেক্সের ডিস্ট্রিবিউটরদের মাধ্যমে ১৬টি স্ক্রিনে বাণিজ্যিকভাবে মুক্তি পাবে অ্যানিমেশন মুভিটি। এর আগে ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে হবে প্রিমিয়ার। এরপরই পরবর্তী তিনদিন পথশিশুসহ অংশীজনদের জন্য থাকবে প্রিমিয়ার শো।


অনুষ্ঠানে আরো জানানো হয়, দুই বছর ধরে নির্মিত এই চলচ্চিত্রটি নির্মাণে ৩০ হাজার ফ্রেম আঁকতে হয়েছে। ব্যয় হয়ে প্রায় দুই কোটি টাকা।


অনুষ্ঠোনে আরো বক্তব্য দেন চলচ্চিত্রটির সমন্বয়ক ও সিআরআই কো-অর্ডিনেটর তন্ময় আহমেদ,পরিচালক সোহেল মোহাম্মাদ রানা এবং স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুয়েল।


অনুষ্ঠানে রুহেল জানান, চলচ্চিত্রটি দেশজুড়ে অর্ধেক মূল্যে প্রদর্শিত হবে।


অন্যান্যের মধ্যে প্রযোজক প্রতিষ্ঠান প্রিল্যান্সার স্টুডিওর ব্যবস্থাপনা পরিচালক ইব্রাহিম খলিল, ক্যারেকটর ডিজাইনার রাফিউজ্জামান রিদম,আইসিটি বিভাগের মোবাইল ও গেমিং অ্যাপ্লিকেশন প্রকল্প পরিচালক আনোয়ার হোসোন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com