শিরোনাম
আগামী দিনের অর্থনীতির মূল চালিকা শক্তি হবে ‘স্টার্টআপ’: পলক
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:১৫
আগামী দিনের অর্থনীতির মূল চালিকা শক্তি হবে ‘স্টার্টআপ’: পলক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী দিনের অর্থনীতির মূল চালিকা শক্তি হবে স্টার্টআপ,গত ৬ বছরে স্টার্টআপে অনেক বিদেশি বিনিয়োগ আসছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সফটওয়্যার টেকনোলজি পার্কের কনফারেন্স কক্ষে ‘ভিশন ২০২১ টাওয়ার-২’ তৈরিতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কাছে জমি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, আমাদের আগামী দিনের অর্থনীতির মূল চালিকা শক্তি হবে স্টার্টআপ, এজন্য আমরা ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তুলতে চাই। এই ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তুলার জন্য আমাদের মূল কেন্দ্রবিন্দুতে থাকবে ‘ভিশন ২০২১ টাওয়ার’। এ টাওয়ার হবে সারা বাংলাদেশের জ্ঞান নির্ভর অর্থনীতির মূল কেন্দ্রবিন্দু। যারা সাথে যুক্ত থাকবে আরো ১০টি বিশ্ববিদ্যালয়।


প্রতিমন্ত্রী বলেন, আমি দেখছি গত কয়েকদিন যাবত ই-কমার্স সেক্টরে অস্থিরতা যাচ্ছে, কিন্ত আমি আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে আশ্বস্ত করতে চাই ই-কমার্সের প্রসার হবেই। সব ব্যবসা আস্তে আস্তে ডিজিটাল হতে বাধ্য। এ সেক্টরে নিয়ম, আইন, শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমরা সরকারি-বেসরকারি সেক্টরের সবাই মিলে এ যে ক্রমবর্ধমান ইন্ডাস্ট্রি এটা যাতে ক্ষতিগ্রস্ত না হয় তার জন্য দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে এবং যথাযত পদক্ষেপ গ্রহণ করতে হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম প্রমূখ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com