শিরোনাম
তিনদিনের
আইওটি, মেশিন লার্নিং নিয়ে আন্তর্জাতিক কনফারেন্স
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৭
আইওটি, মেশিন লার্নিং নিয়ে আন্তর্জাতিক কনফারেন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় এবং টেকসই উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে ভার্চুয়ালি শুরু হলো তিনদিনব্যাপী ‘বিগ ডাটা, আইওটি, মেশিন লার্নিং ও বিআইএম-২০২১’ আন্তর্জাতিক কনফারেন্স।


চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইন্টেলিজেন্ট কম্পিউটিং ল্যাব এবং সেন্টার ফর ন্যাচারাল সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চের কারিগরি সহায়তায় এই সম্মেলনের আয়োন করে চুয়েট আইইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার।


তিনদিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্সের ১০টি কী-নোট স্পিচ, ছয়টি ইনভাইটেড টক্, তিনটি টিউটোরিয়াল এবং ২৮টি টেকনিকাল সেশনে মোট ১৪০টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হবে।


বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে অনলাইনে এই আন্তর্জাতিক কনফারেন্সের শুভ উদ্বোধন করা হয়।


কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ, যুক্তরাষ্ট্রের ডালাসের টেক্সাস বিশ্ববিদ্যলয়ের এরিক জনসন স্কুল অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক জন এইচএল হ্যানসেন এবং আইইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. আবদুর রাজ্জাক।


কনফারেন্সে সভাপতিত্ব করেন বিআইএম-২০২১ এর অরগ্যানাইজিং চেয়ার ও চুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক সাবিহা আনান এবং মোহাম্মদ রাশেদুর রহমান।


দেশ-বিদেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষকগণ ভার্চুয়াল প্ল্যাটফর্মে অংশগ্রহণ করেন। উক্ত কনফারেন্সে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপান, কানাডা, জার্মানি, যুক্তরাজ্য, ইতালি, দক্ষিণ কোরিয়া, নিউজিল্যান্ড, সৌদি আরব, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, অস্ট্রিয়াসহ পৃথিবীর ১৭টি দেশের অন্তত কয়েকশ শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল, উদ্যোক্তা এবং সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com