শিরোনাম
ডিজিটাল হাট চালুর তাগিদ আইসিটি প্রতিমন্ত্রীর
প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৭:০৯
ডিজিটাল হাট চালুর তাগিদ আইসিটি প্রতিমন্ত্রীর
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ডিজিটাল পশুর হাট চালু করার তাগিদ দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


তিনি বলেন, করোনার এ সময় আসন্ন ঈদুল আজহায় কোরবানির জন্য ডিজিটাল হাট চালু করতে হবে। এতে করে করোনার ঝুঁকি এবং সংক্রমন কমবে।


বুধবার (২৩ জুন) সকাল ১১ টায় ভার্চুয়ালে ৩০ জন কৃষককে কৃষি প্রনোদনা, ২০ টি ফুট পাম্প বিতরন ও ৮৫ টি প্রতিষ্ঠানে সরকারী অনুদানের ৮৬ লক্ষ ৫৬ হাজার টাকার চেক বিতরন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।


সবাইকে মাস্ক আমার, সুরক্ষা সবার শ্লোগান বাস্তবায়নের আহ্বান জানিয়েছে পলক বলেন, গত ১৫ মাসে অনলাইনের কারনে ৩৮ লক্ষ ই ফাইল সম্পূর্ণ করা সম্ভব হয়েছে। সরকার তৃনমলে আয় বর্ধক সম্পদ তুলে দিচ্ছে। ডিজিটাল বাংলাদেশের কারনে অনেক কাজ সহজ হয়েছে।



দীর্ঘ ৩৭ বছর কেউ চলনবিলে উন্নয়ন করতে পারেনি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিগত দিনে সংসদ সদস্যরা এলাকায় অবস্থান করতো না। ২০০৮ সালে নির্বাচনে জনগন আমাকে বিপুল ভোটে বিজয়ী করে এলাকার মানুষের উন্নয়ন করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। মসজিদ, মাদ্রাসা, ৩৮৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন হয়েছে। চলনবিলের আইন শৃংখলার উন্নয়নে কাজ করেছি। শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত করেছি।


জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে জনগন সুফল পাচ্ছে। সাড়ে ৪ কোটি শিক্ষার্থী অনলাইনে ক্লাসের সুবিধা পাচ্ছে। মানুষ ঘরে বসে প্রযুক্তির সেবা পাচ্ছে। সততা, জবাবদিহিতা ও সচ্ছতার সাথে কাজ করছে। সরকারের অনুদান যাতে যথাযথ ভাবে বন্টন হয় সে বিষয়ে আমরা সজাগ আছি। কেনো ধরনের অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না।



প্রতিমন্ত্রী আরো বলেন, সাড়ে ৩ লক্ষ মে টন খাদ্য শস্য সিংড়া থেকে উৎপাদন হয়। যা দেশের চাহিদা মেটায়। হাওর ও বিল এলাকার কৃষকের উন্নয়নে আমরা কাজ করছি। কৃষিতে বাণিজ্যিক করন ও প্রযুক্তির উৎকর্ষ সাধন করে যাচ্ছে সরকার। ইতিমধ্যে কৃষির উন্নয়নে পাইলট প্রজেক্ট হাতে নিয়েছে সরকার।


উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় আরে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিম রেজা, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডঃ এসএম খুরশিদ আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।


বিবার্তা/রাজু/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com