শিরোনাম
অন্ধকারেও ছবি তোলা যাবে ভিভো ভি২১ দিয়ে
প্রকাশ : ১৭ মে ২০২১, ১৭:৩৭
অন্ধকারেও ছবি তোলা যাবে ভিভো ভি২১ দিয়ে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শখ করে রাতের শহরের সঙ্গে কিংবা পার্টিতে বন্ধুদের সঙ্গে হয়তো একটি সেলফি তুললেন, পরে দেখা গেলো ছবিতে কোনো ডিটেইলস নেই। সামনের মুখটি দেখা গেলেও, বাকি মুখগুলো অন্ধকার, অস্পষ্ট। রাতে বা যেকোনো অন্ধকার জায়গায় ছবি তুলতে এমনি বেগ পেতে হয় স্মার্টফোন ব্যবহারকারীদের।


এই সমস্যার সমাধানে স্মার্টফোন ব্যবহারকারীদের অধিকাংশই ব্যবহার করে থাকেন ফ্ল্যাশলাইট, নাইট সেলফি ক্যামেরার মতো প্রযুক্তি। তবে এতেও সমস্যার ঠিক সমাধান হয় না। ফ্ল্যাশলাইটে ছবি বা চোখ ঝলছে যাবার ঘটনাও খুব অহরহই।


তবে এবার নতুন একটি প্রযুক্তি নিয়ে এসেছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ভিভো আনছে ডুয়েল স্পটলাইট প্রযুক্তি। ভিভোর নতুন স্মার্টফোন ভি২১ এ যুক্ত হবে এই প্রযুক্তি।


ভিভো ভি২১ এর ডিসপ্লের একেবারে ওপরে যুক্ত করা হয়েছে দুটি লাইট। অন্ধকার অবস্থায় সেলফি তোলার আগে এই স্পটলাইটগুলো জ্বালিয়ে নিলেই পরিষ্কার ও ডিটেইলসহ চমৎকার সেলফি পাওয়া যাবে। ফ্ল্যাশলাইটের মতো হঠাৎ করে জ¦লে না বলে, এতে ঝাপসা বা চোখ বন্ধ ছবিও আসবে না।


ডুয়েল স্পটলাইটের কারণে ভিভো ভি২১ স্মার্টফোনে তোলা ছবি ১৫ লাক্স পর্যন্ত উজ্জ্বল হবে। ছবি তোলা ছাড়াও ডুয়েল স্পটলাইট ব্যবহার করা যাবে আরো তিনটি অ্যাপ; হোয়াটস অ্যাপ, ম্যাসেঞ্জার এবং ইন্সটাগ্রামেও। ভিডিও কলে কথা বলার সময় তাই অন্য কাউকে বিরক্ত না করেও স্পষ্ট যোগাযোগ করা সম্ভব হবে।


মজার ব্যাপার হলো- এ দুটি স্পটলাইট ব্যবহারের জন্য কোনো বাড়তি জায়গা নেয়নি ভিভো। ভি২১ এর ব্যাজেলের ওপরেই এমনভাবে লাইট দুটো বসানো হয়েছে- যাতে একটুও কমেনি স্মার্টফোনের সৌন্দর্য।


ডুয়েল স্পটলাইটসহ আরো বেশ কিছু প্রযুক্তির কারণে ইতোমধ্যেই ভিভো ভি২১ বিপুল সুনাম কুড়িয়েছে পার্শ্বর্বর্তী দেশগুলোতে। এবার বাংলাদেশেও আসছে ভিভোর নতুন এই স্মার্টফোন। তবে কবে নাগাদ স্মার্টফোনটি দেশের বাজারে আসবে এ নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি ভিভো বাংলাদেশের পক্ষ থেকে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com