শিরোনাম
সংকট নতুন নেতৃত্ব তৈরি করে : পলক
প্রকাশ : ১৭ মে ২০২১, ১৬:৫৮
সংকট নতুন নেতৃত্ব তৈরি করে : পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সংকট নতুন নেতৃত্ব তৈরি এবং দক্ষতা ও যোগ্যতা বিকাশের সুযোগ সৃষ্টি করে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি সংকটকে সম্ভাবনা রূপান্তর করতে প্রত্যেককে যার যার অবস্থান থেকে কার্যকর পদক্ষেপ নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান।


সোমবার (১৭ মে) অনলাইন প্লাটফর্মে আইসিটি বিভাগ কর্তৃক আয়োজিত বিভাগ এবং এর অধীন বিভিন্ন দফতর, সংস্থার কর্মকর্তা কর্মচারীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন প্রতিমন্ত্রী।


পলক বলেন, গত ১২ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ রূপকল্প সঠিকভাবে বাস্তবায়িত হওয়ার কারণে ভিন্ন পরিস্থিতিতে ঈদুল ফিতর যার যার ঘরে উদযাপন করলেও দূর থেকেও আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব এমনকি দেশের বাইরেও পরিচিতজনদের সাথে আনন্দ ভাগাভাগি করা সম্ভব হয়েছে।


প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল প্রযুক্তির ব্যবহার বাড়ানো কারণেই করোনা মহামারিতে ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে প্রাণবন্ত ও আনন্দ উপভোগ করা সম্ভব হয়েছে। তা নাহলে অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, প্রশাসন, বাণিজ্যিক কার্যক্রমসহ জীবনে স্থবিরতা নেমে আসতো।


প্রতিমন্ত্রী আরো বলেন, গতবছর করোনা প্রথম শুরু হওয়ার সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদের দিকনির্দেশনায় আইসিটি বিভাগ সকল মন্ত্রণালয় সাথে সমন্বয় করে শিক্ষা, স্বাস্থ্য, বিনোদন, ইন্টার্নেট ও লজিস্টিকস এ ৫টি দীর্ঘমেয়াদী বিজনেস কন্টিনিউটি প্লান প্রণয়ন করে। এর মাধ্যমে গত ১৩ মাস ধরে ডিজিটাল প্ল্যাটফর্মে ই-ফাইলিং, ই-কমার্স, শিক্ষা, প্রশাসনিক কার্যক্রম ও ভার্চুয়াল কোর্ট থেকে শুরু করে সবকিছু চলমান রাখতে আমরা সক্ষম হয়েছি।


তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশের মর্যাদা লাভ করছে। বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত “রূপকল্প ২০৪১” তথা জ্ঞানভিত্তিক, প্রযুক্তিনির্ভর, উন্নত-সমৃদ্ধ, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান তিনি।


আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক আরশাদ হোসেনসহ বিভাগ ও সংস্থা প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com