শিরোনাম
অক্সিজেন সরবরাহ সেবা কার্যক্রম উদ্বোধন করলেন পলক
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২১, ১৮:০০
অক্সিজেন সরবরাহ সেবা কার্যক্রম উদ্বোধন করলেন পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনাভাইরাস থেকে নিজেদের সুরক্ষায় জরুরি প্রয়োজনে বাইরে গেলে নিয়মিত মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বাইরে থেকে এসে ২০ সেকেন্ড সাবান পানি দিয়ে হাত দেওয়ার কোনো বিকল্প নেই।


বুধবার (১৪ এপ্রিল) নিজের নির্বাচনী এলাকা নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সেবা কার্যক্রম উদ্বোধন ও করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সুরক্ষা সামগ্রী মাস্ক বিতরণ অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।


প্রতিমন্ত্রী বলেন, দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার সাথে সাথেই প্রধানমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য, শিক্ষা, সরবরাহ, ইন্টারনেট কানেক্টিভিটি এবং বিনোদন ব্যবস্থাসহ জনজীবন স্বাভাবিক রাখতে আইসিটি বিভাগ ৫টি কন্টিনিউটি বিজনেস প্লান চালু করে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদের দিকনির্দেশনায় বিগত ১২ বছরে তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন অবকাঠামো গড়ে তোলার কারণে করোনা মহামারী সময় টেলিমেডিসিন সেবা, বিনোদন, শিক্ষার্থীদের ক্লাস বিচারিক কার্যক্রমসহ সবকিছু অনলাইনে চলমান রাখা সম্ভব হয়েছে।


মানব জাতির অদৃশ্য শত্রু করোনাভাইরাসের নতুন নতুন ধরন আসছে উল্লেখ করে এলাকাবাসীর উদ্দেশে পলক বলেন, ব্যক্তিগত, পরিবার, দেশ ও ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে আমাদের সরকার ঘোষিত কঠোর লকডাউন ও নির্দেশনা মেনে চলতে হবে। জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য জীবন রক্ষাকারী অক্সিজেন সুবিধা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি ব্যবসায়ী কমিউনিটি, স্বচ্ছল ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং রাজনৈতিক নেতা-কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।


নাটোর জেলা প্রশাসক শাহ মো. রিয়াজের সভাপতিত্বে অনলাইন প্লাটফর্মে যুক্ত হয়ে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাক্তার খুরশিদ আলম, নাটোর জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিরুল ইসলাম, সিংড়া উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, সিংড়া পৌরমেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আমিনুল ইসলাম, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অহিদুর রহমান শেখ, নাটোর প্রেসক্লাব সভাপতি জালাল উদ্দিন, সিংড়া প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ।


অনুষ্ঠান শেষে সিংড়া হাসপাতালের কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ সেবা ও এলাকার জনগণের মধ্যে ৫০ হাজার মাস্ক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।


উল্লেখ্য, আবুল খায়ের গ্রুপের অর্থায়নে স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০টি বেডসহ ৬৪ পয়েন্টে এই কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা চালু করা হয়।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com