শিরোনাম
প্রতিপক্ষ দমনে আন্দোলন ব্যবহারের চেষ্টা চলছে: রিজভী
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ১৬:৫৮
প্রতিপক্ষ দমনে আন্দোলন ব্যবহারের চেষ্টা চলছে: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষার্থীদের আন্দোলনকে সরকার রাজনৈতিক প্রতিপক্ষ দমনে কাজে লাগানোর ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপি'র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। শুক্রবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিক দাবিগুলোকে অগ্রাহ্য করার জন্যই মন্ত্রীদের নির্দেশেই গণপরিবহন বন্ধ রাখা হয়েছে।


রুহুল কবির রিজভী বলেন, মন্ত্রীর গাড়ির চালকের লাইসেন্স নেই, এমপি’র গাড়ির কাগজপত্র নেই, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ির কাগজপত্র নেই, গাড়ির চালকেরও লাইসেন্স নেই। এসব খবর আবার দেশি-বিদেশী গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়েছে। এটা জাতির জন্য কতবড় লজ্জার তাতে অবৈধ সরকারের টনক নড়েনি। সরকার শুধু পরিবহণ সেক্টরেই ব্যর্থ নয়, দেশের সকল সেক্টরে এ অবৈধ ভোটারবিহীন সরকার ব্যর্থ।


সড়ক দুর্ঘটনায় মানুষের মৃত্যু নিয়ে হাসি-তামাশা ও পরিবহন সেক্টরে অরাজকতা সৃষ্টিকারী নৌ-পরিবহন মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ নিরাপদ সড়কের গণদাবি ন্যায্য আখ্যায়িত করে রিজভ বলেন, শিক্ষার্থীরা অপশাসন, দুঃশাসন ও অব্যবস্থাপনার অভিঘাত অভূতপূর্ব আন্দোলনে তুলে ধরতে পেরেছে। গাড়ির বৈধ ডকুমেন্টস, ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ইন্সুরেন্সের মতো অতি সাধারণ বিষয়গুলোও সরকার নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। রাজপথে ট্রাফিক অব্যবস্থা, শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে যে সততা, নিষ্ঠা ও পরিশ্রম ছাড়া আর কিছু লাগে না, তা এই শিশু-কিশোর’রা মাত্র দু’দিন কাজ করে তা প্রমাণ করে দিয়েছে। এসব বালক-বালিকারা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে অবৈধ সরকার কোনো কাজই করতে পারে না।



এদিকে, সর্বক্ষেত্রে অরাজকতা তৈরি করার অভিযোগ করে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন বিএনপি'র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে এ আহবান জানান তিনি।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com