আমরা দম বন্ধ পরিস্থিতিতে বসবাস করছি: রিজভী
প্রকাশ : ৩০ মে ২০২৪, ১৬:১২
আমরা দম বন্ধ পরিস্থিতিতে বসবাস করছি: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমরা এখন দম বন্ধ করার মতো পরিস্থিতিতে বসবাস করছি বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য জিয়াউর রহমানের আদর্শ ও সততা ধারণ করে কাজ করতে পারলে বাংলাদেশের স্বাধীনতা আমরা ফিরে পাব।


৩০ মে, বৃহস্পতিবার দুপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে কাফরুল থানা বিএনপির উদ্যোগে খাবার বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, আজকে সারাদেশের জন্য শোকের দিন, বেদনার দিন। আজকের এই দিনে সাবেক রাষ্ট্রনায়ক জিয়াউর রহমানকে দেশীয় আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে হত্যা করা হয়েছে। দেশের সকল দুর্যোগে মেজর জিয়াউর রহমান জাতির ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। ৭১ সালে দেশের নেতৃত্ব যখন দোদূল্যমান, তারা যখন কোনো দিক নির্দেশনা দিতে পারছিলেন না, ঠিক ওই সময় সেনাবাহিনীর একজন মেজর চট্টগ্রাম থেকে স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে স্বাধীনতা যুদ্ধের জন্য উদ্বুদ্ধ করলেন।


১৯৭৫ সালে বর্তমান সরকারের পূর্বসূরীরা জাতিকে একটা অন্ধকারের মধ্যে ফেলে দিয়েছিলেন এমন মন্তব্য করে রিজভী বলেন, সিপাহী জনতা একত্রিত হয়ে জিয়াউর রহমানকে রাজনীতি ও ক্ষমতার সামনে নিয়ে আসেন। জিয়াউর রহমানের সেই ব্যক্তি, যিনি কথা বলার স্বাধীনতা, মানুষের অধিকার, সংবাদপত্রের স্বাধীনতা দিয়ে একটা মুক্ত বাংলাদেশ তৈরি করেছিলেন। এই জাতি কখনো অবস্মরণীয় নেতা শহীদ জিয়াউর রহমানকে ভুলে যাবে না। শহীদ জিয়াউর রহমান না থাকলে আমরা গণতন্ত্র পেতাম না, জিয়াউর রহমান না থাকলে আমরা মত প্রকাশের স্বাধীনতাকে পেতাম না।


রিজভী আরও বলেন, জিয়াউর রহমান বাকশাল বন্ধ না করলে বাকশাল যেভাবে কায়েম করা হয়েছিল ওই বাকশাল অব্যাহত রাখা হত। জিয়াউর রহমান রাজনীতি করেছেন, তেমনি অন্যদেরও রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন।


পরে আয়োজিত খাবার বিতরণ কর্মসূচিতে রিজভী বলেন, বর্তমান ক্ষমতাসীন ভোটারদের ভোটাধিকার হরণ করেছে নির্বাচনকে নির্বাসনে পাঠিয়েছে। ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারেন না। ভোটারদের ভোট দিতে দেয় না। সবকিছু বন্দি করেছেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে জাদুঘরে পাঠিয়েছেন। এই দম বন্ধ করার মতো পরিস্থিতিতে আমরা বসবাস করছি। এই পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য জিয়াউর রহমানের আদর্শ, সততা ধারণ করে কাজ করতে পারলে বাংলাদেশে আমরা আবারো এদেশের স্বাধীনতা গণতন্ত্র সার্বভৌমত্ব ফিরে পাবো।


এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য তরিকুল আলম তেনজিং, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. জাহিদুল কবির, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com