রাইসির মৃত্যুতে শোক জানাতে ইরান দূতাবাসে এবি পার্টির নেতৃবৃন্দ
প্রকাশ : ২২ মে ২০২৪, ১৪:১৩
রাইসির মৃত্যুতে শোক জানাতে ইরান দূতাবাসে এবি পার্টির নেতৃবৃন্দ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক জানাতে ইরান দূতাবাসে গিয়ে গভীর শোক ও সমবেদনা জানান এবি পার্টির যুগ্মআহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু। এ সময় তারা দূতাবাসে রক্ষিত শোক বইতে স্বাক্ষর করেন।


বুধবার (২২ মে) বেলা ১২ টায় গুলশানস্থ ইরান দূতাবাসে পৌঁছালে ইরানি রাষ্ট্রদূত মনসুর চাভৌশি ও দূতাবাসের রাজনৈতিক কাউন্সিলর জাভেদ আশকারী তাদের স্বাগত জানান।


এর আগে ২০ মে ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তিনিসহ ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রাহমাতি এবং এই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেম মৃত্যুবরণ করেন। তাদের মৃত্যুতে ইরান ৫ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে এবং ঢাকাস্থ ইরান দূতাবাস শোক পালনের কর্মসূচি গ্রহণ করেছে।


নেতৃবৃন্দ ইরানি রাষ্ট্রদূতকে এবি পার্টির পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানান। তাঁরা বলেন, ইব্রাহিম রাইসি ছিলেন মুসলিম বিশ্বের একজন সাহসী বিচক্ষণ নেতা। তিনি ইরানের ইতিহাস ঐতিহ্য ও স্বকীয়তা রক্ষায় সর্বদা সচেষ্ট ছিলেন। রাইসির নেতৃত্বে বিশ্ব দরবারে আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল ইরান। বিশ্ব মুসলিমের স্বার্থ রক্ষায় তাঁর অবদান ছিল অবিস্মরণীয়। বিশেষ করে ফিলিস্তিনের মুক্তিকামী মানুষের জন্য রাইসি ও হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানের ভূমিকা ছিল অনবদ্য। তাঁর মৃত্যুতে বিশ্ব যেমন হারালো একজন সাহসী, বিচক্ষণ নেতাকে তেমনি মুসলিম বিশ্ব হারালো একজন অভিভাবক।


নেতৃবৃন্দ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ মৃত্যুবরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করেন এবং ইরানের নাগরিকদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান। পরে অ্যাডভোকেট তাজুল ইসলাম দূতাবাসের খোলা শোক বইতে শোকবাণী লিখে স্বাক্ষর করেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com