নেত্রকোণার সাবেক এমপি মানু মজুমদার মারা গেছেন
প্রকাশ : ২২ মে ২০২৪, ১২:১৭
নেত্রকোণার সাবেক এমপি মানু মজুমদার মারা গেছেন
নেত্রকোণা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোণা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মানু মজুমদার মারা গেছেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭২।


মঙ্গলবার (২১ মে) রাত ২টার দিকে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও নেত্রকোণা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল।


জেলা পরিষদের চেয়ারম্যান জানান, মঙ্গলবার ঢাকার বাসায় হৃদ রোগে আক্রান্ত হলে বেলা সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রীর উদ্যোগে এয়ার অ্যাম্বুলেন্সে চিকিৎসার জন্য ভারতে পাঠানো হয়। পরে ভারতের বেঙ্গালোরের একটি হাসপাতালে তিনি মারা যান।


১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে গ্রেপ্তার হওয়ার পর তৎকালীন সময়ে সামরিক আদালতের বিচারে যাবজ্জীবন কারাদণ্ড হয় মানু মজুমদারের। পরে ১০ বছর জেল খেটে ১৯৮৫ সালে কারামুক্ত হন তিনি। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নেত্রকোণার দুর্গাপুর-কলমাকান্দা আসন থেকে সংসদ সদস্য হন।


মানু মজুমদারের সঙ্গে এক সঙ্গে ১০ বছর জেল খাটা বঙ্গবন্ধু হত্যার প্রতিরোধ যোদ্ধা অসিত সরকার সজল জানান, আজ বুধবার ভারত থেকে মরদেহ আনা হবে। পরবর্তী অন্তোষ্টক্রিয়া সম্পন্নের বিষয়টি প্রধানমন্ত্রী ও মানু মজুমদারের পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নেবেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com