বিএনপিকে ধ্বংস করতে ‘উঠে পড়ে’ লেগেছে সরকার: ফারুক
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৬:৪৯
বিএনপিকে ধ্বংস করতে ‘উঠে পড়ে’ লেগেছে সরকার: ফারুক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপিকে ধ্বংস করতে সরকার ‘উঠে পড়ে’ লেগেছে বলে অভিযোগ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক সরকারের উদ্দেশে বলেন, যতই তালবাহানা করেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে বিএনপিকে নিশ্চিহ্ন করা সম্ভব হবে না।


২২ এপ্রিল, সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ভারতীয় পণ্য বর্জন ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।


মানববন্ধনে সাবেক এই চিফ হুইপ আরও বলেন, প্রতিবেশী দেশ বাংলাদেশে অগণতান্ত্রিক সরকারকে সহায়তা করছে, বাংলাদেশে আগ্রাসনের পক্ষে অবস্থান নিয়েছে, সেজন্য বিএনপি ভারতীয় পণ্য বর্জন করছে।


তিনি বলেন, মানুষের টাকা লুট করে বিদেশে পাচার করার উদযাপন করছে সরকার। ক্ষমতার একশো দিন নয়, লুটপাট দুর্নীতির উদযাপন করছে।


ফারুকের দাবি, বিএনপিকে দাবিয়ে রাখা যাবে না। বিএনপি পিছু হটেনি, আন্দোলনে শক্তি সঞ্চার হয়েছে। আন্দোলনের মাধ্যমেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে। জয় বাংলাদেশের সাধারণ মানুষের হবেই। প্রস্তুতি নিচ্ছে বিএনপি। যত মামলা, অত্যাচার নির্যাতন করেন লাভ হবে না।


ভারতের পণ্য বর্জন আন্দোলন চলবে উল্লেখ করে বিএনপি নেতা ফারুক বলেন, ভারতের জনগণের বিরুদ্ধে আমরা নই, আমরা ভারতের আগ্রাসনের বিরুদ্ধে।


আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, আপনারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলেন। আপনারা কোন সেক্টরে যুদ্ধ করেছেন, একবার দেশের জনগণের সামনে বলুন। আওয়ামী লীগকে বলতে চাই, বিএনপিকে আপনারা নিশ্চিহ্ন করতে পারবেন না। আন্দোলনে আমরা পিছুপা হব না।


জয়নুল আবদিন ফারুক বলেন, আওয়ামী লীগকে আমরা বলতে চাই, কারারুদ্ধ সব নেতার মুক্তি দিন। সময় একদিন আসবেই। সেই দিনের অপেক্ষায় থাকুন। বাংলাদেশের মানুষের জয় হবেই।


তিনি বলেন, যুদ্ধ করে যে দেশ স্বাধীন করেছিলাম। সেই স্বাধীন দেশের রাষ্ট্রক্ষমতা আজ এ দেশের জনগণের ওপরেই ব্যবহার করা হচ্ছে। যে ভারতকে স্বাধীনতা যুদ্ধের সময় বন্ধু ভাবতাম, সেই ভারত আজ বাংলাদেশের মানুষের বুকের ওপর পাথরের মতো চেপে বসে আছে।


বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, আপনারা যদি বাংলাদেশকে ভালোবাসেন তাহলে কেন এই অবৈধ সরকারের অবৈধ ক্ষমতা প্রয়োগে সহযোগিতা করে যাচ্ছেন। কেন অগণতান্ত্রিক আগ্রাসন চালাতে সাহায্য করছেন। ভারতের পণ্য বর্জনের আন্দোলন চলছেই, চলবে। ভারতের জনগণের বিরুদ্ধে আমরা নই। আমরা ভারতের আগ্রাসনের বিরুদ্ধে। কারণ আপনারা এদেশের গণতন্ত্র গলাটিপে হত্যার জন্য সাহায্য করেছেন।


ফারুক ব‌লেন, বাংলাদেশের সরকার রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে এদেশের মানুষের ওপর নির্যাতন করে চলেছে। আপনারা যতই টালবাহানা করেন, দেশের জনগণ আপনাদের কথা বিশ্বাস করবে না। আপনারা গণতন্ত্রকে হত্যা করবেন, রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে বিরোধীদের নির্যাতন করবেন, তা দেশের জনগণ মানবে না।


তিনি আরো বলেন, আপনারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলেন, আপনারা কোনো সেক্টরে যুদ্ধ করেছেন একবার দেশে জনগণের সামনে বলুন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব একজন বড় দলের নেতা, তার কথা সংযত হওয়া উচিৎ। আওয়ামী লীগকে বলতে চাই, বিএনপিকে আপনারা নিশ্চিহ্ন করতে পারবেন না।


মানববন্ধ‌নে উপস্থিত ছি‌লেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয় সম্পাদক মির শরাফত আলী সপু, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কল্পনা রায়, জাতীয়তাবাদী নবীন দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা প্রমুখ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com