বিক্ষোভ কর্মসূচির অনুমতি চাইতে ডিএমপিতে গিয়ে জামায়াত ৪ নেতা আটক
প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৮:৩৯
বিক্ষোভ কর্মসূচির অনুমতি চাইতে ডিএমপিতে গিয়ে জামায়াত ৪ নেতা আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি চাইতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়ে আটক হয়েছেন জামায়াতের চার নেতা।


২৯ মে, সোমবার দুপুরে কর্মসূচিতে সহযোগিতার আবেদন নিয়ে ডিএমপিতে যান তারা। সেখান থেকে পুলিশ চারজনকে আটক করেছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম,পরিচয় ও দলীয় পদপদবি সম্পর্কে জানা যায়নি।


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জামায়াতের আমিরের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করতে চেয়েছিল জামায়াত।


আটকের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার ফারুক হোসেন। তিনি বলেন, জামায়াতের চারজনকে আটক করা হয়েছে।


জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের প্রচার ও মিডিয়া বিভাগের পরিচালক আশরাফুল আলম ইমন এক বিজ্ঞপ্তিতে জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জামায়াতের আমিরের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে ৫ জুন বায়তুল মোকাররমের উত্তর গেট এলাকা থেকে বিক্ষোভ মিছিল করবে জামায়াত। কর্মসূচী পালনের সহযোগিতা চাইতে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের একটি প্রতিনিধিদল ডিএমপি কার্যালয়ে যায়।


এই আটকের ঘটনার পর জামায়াতের এক বিবৃতিতে বলা হয়েছে, আগামী ৫ জুনের কর্মসূচি পালনে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে আবেদন জমা দিতে যাওয়ার সময় জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের প্রতিনিধিদলকে ডিএমপি কার্যালয়ের ফটক থেকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে গেছে ডিএমপি পুলিশ।


বিবৃতিতে বলা হয়েছে, জামায়াতের চার সদস্যের প্রতিনিধিদলে ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসম্পাদক সাইফুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসভাপতি গোলাম রহমান ভূঁইয়া, বারের সাবেক সিনিয়র সহসভাপতি আবদুল বাতেন, বারের সাবেক সিনিয়র সহসভাপতি জালাল উদ্দীন ভূঁইয়া।


বিবার্তা/সউদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com