ঢাকা উত্তরে ২০ থানায় বিএনপির অবস্থান কর্মসূচি
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ২১:১৭
ঢাকা উত্তরে ২০ থানায় বিএনপির অবস্থান কর্মসূচি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশের বাধা উপেক্ষা করে রাজধানীর উত্তরে ২০টি থানায় বিএনপি কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচি পালন করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। শনিবার (৮ এপ্রিল) ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়।


বাড্ডা লিংক রোডে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান। আরো উপস্থিত ছিলেন যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপি নেতা তাজুল ইসলাম চেয়ারম্যান, মাহামুদুর রহমান চেয়ারম্যান, তহিরুল ইসলাম তুহিন, আব্দুল কাদের বাবু, ঢাকা মহানগর যুবদলের সদস্য সচিব মোস্তফা জগলুল পাশা পাপেল প্রমুখ।


পল্লবী থানা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। এতে বক্তব্য রাখেন যুবদল ঢাকা মহানগর উত্তর শাখার আহবায়ক শফিকুল ইসলাম মিল্টন, বিএনপি নেত্রী নিলুফার ইয়াসমিনসহ নেতৃবৃন্দরা।


দারুস সালাম থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে ঢাকা-১৪ আসনের দলীয় মনোনয়ন প্রাপ্ত নেতা ও দারুস সালাম থানা বিএনপির আহবায়ক এস এ সিদ্দিক সাজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।


ঢাকা মহানগর উত্তর বিএনপির ২৬টি থানার মধ্যে ২১টি থানায় পুলিশী বাধা উপেক্ষা করে রামপুরা, ভাটারা, বনানী, তেজগাঁও, পল্লবী, বাড্ডা, শেরেবাংলা নগর, মোহাম্মদপুর, আদাবর, মিরপুর, শাহ আলী, দারুস সালাম, উত্তরা পূর্ব, দক্ষিণখান, উত্তরখান, বিমানবন্দর, খিলক্ষেত, ভাষানটেক, কাফরুল, রুপনগর, তুরাগ, তেজগাঁও শিল্পাঞ্চল, ক্যান্টনমেন্ট, হাতিরঝিল, উত্তরা পশ্চিম ও গুলশান থানায় অবস্থান কর্মসূচি পালিত হয়।


বাড্ডা থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে আমান উল্লাহ আমান বলেন, নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দফায় দফায় গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবি আদায়, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও মানুষের ভোটের অধিকার পুন:প্রতিষ্ঠায় বিএনপির যে গণআন্দোলন শুরু হয়েছে, সেই আন্দোলনে সাধারণ মানুষের ব্যাপক অংশগ্রহণ দেখে নিশিরাতের সরকার বেসামাল হয়ে পড়েছে।


'সরকারের ভীত কেঁপে উঠেছে বলেই নানান নাটক ঘটিয়ে জনগণের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে। দেশের মানুষের নিকট বর্তমান ভোটারবিহীন সরকারের কোন জবাবদিহিতা ও কর্তব্যবোধ নেই বলেই জনগণের ওপর নির্দয় জুলুম চালানো হচ্ছে।'


তিনি বলেন, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপণ্যের আকাশচুম্বি দাম বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠলেও সরকার তা পরোয়া করে না। দুর্নীতি ও লুটপাটের ওপর নির্ভর করার জন্য জনগণের কষ্টের কথা বিবেচনায় নেয় না বর্তমান শাসকগোষ্ঠী। তাই যেকোন মূল্যে আওয়ামী অবৈধ সরকারকে উৎখাতে জনগণ এখন দৃঢ় প্রতিজ্ঞ।


পল্লবী থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক বলেন, জনগণকে সাথে নিয়ে দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী বিএনপিকে ধ্বংস করতেই অবৈধ মিডনাইট সরকার নেতাকর্মীদেরকে গ্রেফতার ও তাদের ওপর ভয়াবহ জুলুম অব্যাহত রেখেছে। গণতান্ত্রিক ও মৌলিক অধিকার এখন বর্তমান সরকারের দলন-পীড়নে ক্ষতবিক্ষত। আইনের শাসন না থাকায় ঘরে-বাইরে কারো জীবনের নিরাপত্তা নেই। বর্তমানে কোন অপরাধের সঙ্গে জড়িত না হয়েও নির্দোষ লোককে অপরাধী সাজিয়ে মামলা, গ্রেফতার, কারান্তরীণ ও হয়রানী করা হচ্ছে।


'তবে বর্তমান গণবিরোধী সরকারের স্মরণ করা উচিত যে, অতীতে যেমন কোন স্বৈরশাসক বিরোধী নেতাকর্মীদের গুম, খুন, গ্রেফতার ও নির্যাতন করে আন্দোলন-সংগ্রাম দমাতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও গণতন্ত্রকামীদের নিরস্ত করতে পারবে না। সরকারি জুলুম-নির্যাতনের বিরুদ্ধে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে সরকারের বিরুদ্ধে সংগ্রামে আরও বেশি বলীয়ান হবে।'


আজকের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলাকালে ভাটারা থানার ৩ জন, মিরপুর থানার ৩ জন, রুপনগর থানার ৫ জন এবং শাহ আলী থানার ৩ জন নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হক।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com