সুষ্ঠু নির্বাচনের কোন বিকল্প নেই: মন্টু
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ২০:২১
সুষ্ঠু নির্বাচনের কোন বিকল্প নেই: মন্টু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত করতে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধিনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু।


১ এপ্রিল, শনিবার গণফোরাম চত্বরে 'বিদ্যুৎ, গ্যাস সহ দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ- নির্দলীয় সরকারের দাবিতে' এক কর্মসূচি এ মন্তব্য করেন তিনি।


গণফোরাম-বাংলাদেশ পিপলস পার্টি যৌথ উদ্যোগে গণ অবস্থানে মোস্তফা মোহসীন মন্টু বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্য টিসিবির গাড়ি যখন রাস্তায় আসে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রয় করতে আধা ঘন্টার মধ্যে টিসিবির গাড়ি খালি হয়ে যায়। মানুষ টিসিবির গাড়ির পিছনে ছুটে, কোথায় গাড়ি আর কোথায় মানুষ? তার কোন হদিস থাকেনা !


তিনি বলেন, দ্রব্যমূল্যের এতোই ঊর্ধ্বগতি হয়েছে চিন্তা করতে পারেন। আমাদের দেশে গরুর মাংসের দাম ৮০০ টাকা কেজি! মুরগীর দাম কোথায় গিয়ে ঠেকেছে! আর খাসির দামতো মানুষ চিন্তাও করতে পারে না, খাসি নামে একটা কিছু আছে যেটা খাওয়া যায়!


মন্টু বলেন, ২০১৪ সালের ভোটার বিহীন নির্বাচন ও ২০১৮ সালের মধ্য রাতের নির্বাচনের মাধ্যমে নির্বাচনী ব্যবস্থাকে কবর দিয়েছে আওয়ামী লীগ সরকার। পৃথিবীর ইতিহাসে বিরল এক ঘটনা সৃষ্টি করেছে মধ্য রাতের ভোটের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখল করে। বাংলাদেশের মানুষ সাতাত্তোরের নির্বাচনে পাকিস্তানিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছিল বাংলাদেশের জনগণের অধিকার আদায়ের জন্য সেটা ছিল সমস্ত বঞ্চনা, অত্যাচার, নির্যাতন, নিপিড়ন রুখে দিয়ে বাক স্বাধীনতা, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার লড়াই। যা ছিল আমাদের মুক্তিযুদ্ধের চেতনার স্তম্ভ।


তিনি বলেন, আজকের দিনে কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের চেতনার স্তম্ভ গুড়িয়ে দিয়েছে। তাই সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত করতে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধিনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের কোন বিকল্প নেই। এই দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম রাজপথে অব্যহত থাকবে।


বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারীর সভাপতিত্বে কর্মসূচিতে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব আব্দুল কাদের, গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক প্রমুখ।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com