কূটনৈতিকদের সঙ্গে বিএনপির ইফতার
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৯:৩৬
কূটনৈতিকদের সঙ্গে বিএনপির ইফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকায় অবস্থারত বিদেশী কূটনৈতিকদের সঙ্গে ইফতার করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির সিনিয়র নেতৃবৃন্দরা।


৩০ মার্চ, বৃহস্পতিবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে বিএনপির উদ্যোগে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।


ইফতার পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বৈরতান্ত্রিক সরকারের বিরুদ্ধে গণতন্ত্রের জন্য দেশের মানুষ লড়াই করছে। এই লড়াইয়ে অতি সম্প্রতি বিএনপির ১৭ জন নেতাকর্মী প্রাণ দিয়েছে। আমাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে।


‘আমাদের ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, শতাধিক নেতাকর্মীর গুম হয়েছেন। তাই দেশে গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন ফিরিয়ে আনার জন্য আমাদের এই আন্দোলন।


এসময় বিএনপি মহাসচিব বেগম খালেদা জিয়া ও তারেকে রহমানের পক্ষ থেকে কুটনীতিকদের শুভেচ্ছা জানান।


কূটনীতিকদের মধ্যে ইফতার মাহফিলে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস, ব্রিটিস হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি. মান্টিটাস্কি ও পাকিস্তানের রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকী, ইরানের রাষ্ট্রদূত মানসুর চাভুশি, ভারতের উপ-হাইকমিশার বিনয় জর্জ ছিলেন। এছাড়া ইফতারে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশ এবং জাতিসংঘের বিভিন্ন সংস্থা, ইউরোপীয় ইউনিয়নের কূটনীতিকরাও উপস্থিত ছিলেন।


ইফতারে বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. মঈন খান, আমির খসরু ‍মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, আবদুল্লাহ আলম নোমান, শাহজাহান ওমর, হাফিজ উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, শামা ওবায়েদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী,ইশরাক হোসেন প্রমুখ ছিলেন।


এছাড়াও অধ্যাপক মাহবুব উল্লাহ, অধ্যাপক আফম ইউসুফ হায়দার, অধ্যাপক বোরহান উদ্দিন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর সালেহ উদ্দিন আহমেদ, দৈনিক ইনকিলাবের সম্পাদক এএমএম বাহাউদ্দিন, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী প্রমুখ ইফতারে উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com