ধাক্কা দিয়ে এই সরকারের পতন ঘটাতে চাই না: আব্বাস
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১৩:৪৭
ধাক্কা দিয়ে এই সরকারের পতন ঘটাতে চাই না: আব্বাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টোকা ও ধাক্কা দিয়ে নয়, একটি স্বচ্ছ নির্বাচনের মধ্যে দিয়ে এই সরকারের পতন ঘটাতে চাই। এ মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


বুধবার (১১ জানুয়ারি) দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় বিএনপির উদ্যোগে গণঅবস্থানে এ মন্তব্য করেন তিনি। সকাল ১০টা ২৭ মিনিটে এ কর্মসূচি শুরু হয়। শেষ হবে বেলা ২টায়।


'ফ্যাসিস্ট, দুর্নীতিবাজ, গণতন্ত্র হরণকারী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও ১০ দফা দাবি এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে' এ গণঅবস্থান অনুষ্ঠিত হয়।


মির্জা আব্বাস বলেন, টোকা ও ধাক্কা দিয়ে নয়- একটা সঠিক ও স্বচ্ছ নির্বাচনের মধ্যে দিয়ে এই সরকারের পতন ঘটাতে চাই। আর আমরা কোনো উচ্ছৃঙ্খলা ও বিশৃঙ্খলায় বিশ্বাস করি না। কিন্তু আপনারা (সরকার) কোনো উস্কানি দেবেন না। উস্কানি দিলে ফল ভালো হবে না।


নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, সরকার ছোট জেলখানা থেকে সারা বাংলাদেশকে বড় জেলখানায় পরিণত করেছে। আর বিএনপির মাঠের নেতাকর্মীরাই আওয়ামী লীগ সরকারের পতন ঘটাবে। এদের নেতৃত্বেই বাংলাদেশ উঠে দাঁড়াবে।


কর্মসূচির শুরুতেই বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা উদ্যোগে দলীয় সঙ্গীত 'প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ' গান পরিবেশন করা হয়।


সরেজমিনে দেখা গেছে, সকাল ৮টা থেকে গণঅবস্থানে অংশ নিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন বিএনপির নেতাকর্মীরা। গণঅবস্থানে দলের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আছেন দলে দলে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে আসেন। তারা রাস্তায় ত্রিফল বিছিয়ে তার উপর বসেন এবং দলের সিনিয়র নেতাদের জন্য কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফুটপাতে চেয়ার পেতে দেয়া হয়।


এদিকে ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতা কর্মীদের গণঅবস্থানস্থলে উপস্থিত হতে দেখা গেছে। এসময় খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন তারা।


এছাড়া নেতাকর্মীদের মাথায় বিভিন্ন রঙের ক্যাপ এবং জাতীয় পতাকা পড়ে গণঅবস্থানে অংশ নিতে দেখা গেছে।


সরেজমিনে আরো দেখা গেছে, গণঅবস্থান ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে ছিলেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকে দায়িত্ব পালন করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য সার্বিক প্রস্তুতিও নেয়া হয়।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এবং ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় কর্মসূচিতে বিএনপির নেতা আব্দুল্লাহ আল নোমান, ডা. এজেডএম জাহিদ হোসেন, নবী উল্লাহ নবী, মাসুদ আহমেদ তালুকদার, শিরিন সুলতানা, রকিবুল ইসলাম বকুল প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com