বিএনপির গণঅবস্থানে নেতাকর্মীদের ঢল
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১০:৪৮
বিএনপির গণঅবস্থানে নেতাকর্মীদের ঢল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুগপৎ আন্দোলনের দ্বিতীয় কর্মসূচির অংশ হিসেবে গণঅবস্থান করছে বিএনপি। আর প্রেসক্লাব, বিজয় নগর পানির ট্যাংক, পুরানা পল্টন প্রীতম হোটেলের উল্টো দিকে, কারওয়ানবাজার এফসিডি সংলগ্ন এলাকায় গণঅবস্থান করবে সরকারবিরোধী দল ও জোটগুলো।


বুধবার (১১ জানুয়ারি) সকাল ১০টা ২৭ মিনিটে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় বিএনপির উদ্যোগে গণঅবস্থান কর্মসূচি শুরু হয়। সকাল ১০টা ২৭ মিনিট থেকে বেলা ২টা পর্যন্ত এই কর্মসূচি চলবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


'ফ্যাসিস্ট, দুর্নীতিবাজ, গণতন্ত্র হরণকারী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও ১০ দফা দাবি এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে' গণঅবস্থান অনুষ্ঠিত হচ্ছে।


সরেজমিনে দেখা গেছে, সকাল ৮টা থেকে গণঅবস্থানে অংশ নিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন বিএনপির নেতাকর্মীরা। দলের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আসছেন দলে দলে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে আসতে শুরু করে। তারা রাস্তায় ত্রিফল বিছিয়ে তার উপর বসেছেন এবং দলের সিনিয়র নেতাদের জন্য কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফুটপাতে চেয়ার পেতে দেয়া হয়েছে।


এদিকে ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতা কর্মীদের গণঅবস্থানস্থলে উপস্থিত হতে দেখা গেছে। এসময় খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন তারা।


এছাড়া নেতাকর্মীদের মাথায় বিভিন্ন রঙের ক্যাপ এবং জাতীয় পতাকা পড়ে গণঅবস্থানে অংশ নিতে দেখা গেছে।


সরেজমিনে আরো দেখা গেছে, গণঅবস্থান ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে আছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকে দায়িত্ব পালন করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য সার্বিক প্রস্তুতিও নেয়া হয়েছে।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এবং ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।


বিবার্তা/কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com