বিএনপির গণঅবস্থান: সতর্ক পাহারায় থাকবে আ.লীগ
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ২২:৪৬
বিএনপির গণঅবস্থান: সতর্ক পাহারায় থাকবে আ.লীগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীসহ সারাদেশে বিএনপির গণঅবস্থান কর্মসূচি বুধবার (১১ জানুয়ারি)। বিএনপিকে মাঠ ফাঁকা করে কর্মসূচি পালনে ছাড় দিতে নারাজ ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। গণঅবস্থান কর্মসূচির দিন সকাল থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা নিজেদের দখলের পরিকল্পনা নিয়েছে ক্ষমতাসীনরা। এছাড়া সারাদেশেও সতর্ক অবস্থানে থাকবেন দলটির নেতারা।


আগামীকাল বুধবার মিরপুরের ৮নং ওয়ার্ডের ঈদগাহ মাঠে শান্তি সমাবেশের আয়োজন করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। বিকাল ৩টায় সমাবেশ শুরু হবে।


অন্যদিকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সামনে সকাল ১০টা থেকে দিনব্যাপী অবস্থান কর্মসূচি ও সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। দুই কর্মসূচিতেই প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


এছাড়া কেন্দ্রীয় এবং নগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা এতে উপস্থিত থাকবেন। ইতোমধ্যে এই কর্মসূচি সফল করতে পৃথক বর্ধিত সভা করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। এ সময় নগরের নেতাকর্মীদের সতর্ক অবস্থানে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।


জানা যায়, বুধবার বাদ ফজর থেকেই ঢাকা মহানগরীর উত্তর ও দক্ষিণ উভয় অংশের পাড়া-মহল্লা, অলিগলি ও ছোটবড় সড়ক-সবখানে ছড়িয়ে থাকবেন সরকার দলীয় নেতাকর্মীরা।


এদিকে আওয়ামী লীগের পাশাপাশি বুধবার রাজধানীতে সতর্ক অবস্থানে থাকবে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও। ‘দেশব্যাপী বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে’ কেন্দ্রীয় শহিদ মিনারে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।


এছাড়া ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সামনে সকাল থেকে উপস্থিত থেকে শোডাউন করবে কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকাল থেকে শাহবাগে অবস্থান নিবে ছাত্রলীগ।


এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা থানা-ওয়ার্ডেও সতর্ক অবস্থানে থাকবে।


বিবার্তা/সোহেল/এসএফ





সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com