বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রক্রিয়া বন্ধের দাবি ন্যাপের
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ১৩:৫১
বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রক্রিয়া বন্ধের দাবি ন্যাপের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রক্রিয়া বন্ধ করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ প্রদান ও বিদ্যুতে লুটপাট দুর্নীতি বন্ধ করার দাবি জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ।


সোমবার (৯ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ দাবী জানান।


গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ১৫ দশমিক ৪৩ শতাংশ বৃদ্ধির বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) সুপরিশের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, সারাদেশকে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ দিতে ব্যর্থ, বিদ্যুৎ বিভাগ কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। বিদ্যুৎ বিভাগে চরম দুর্নীতি চলছে। সরকার লুটপাট আর দুর্নীতি বন্ধ না করে আবারো বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব করেছে যা পরিপূর্ণ জনস্বার্থ বিরোধী।


নেতৃদ্বয় বলেন, সরকার একের পর এক পরিবেশ বিধ্বংসী ও ব্যয়বহুল বিদ্যুৎ উৎপাদনের দিকে যাচ্ছে। এসব প্রকল্পে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের কারণে বিদ্যুতের ইউনিটপ্রতি উৎপাদন খরচ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। আর এসবের দায় সাধারণ মানুষের ঘাড়ে চাপানোর জন্য বিদ্যুতের মূল্যবৃদ্ধি করছে।


গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্য বৃদ্ধির বিইআরসির সুপরিশ বাতিলের দাবি জানিয়ে তারা বলেন, সরকারি বিদ্যুৎকেন্দ্রগুলোকে সঠিকভাবে চালাতে ও দুর্নীতিমুক্ত করতে পারলে খরচ অনেক কমানো যাবে। এ জন্য বিদ্যুতের মূল্যবৃদ্ধি না করে, উল্টো হ্রাস করা সম্ভব।


তারা বিদ্যুৎ খাতে অব্যবস্থাপনা ও দুর্নীতি দূর করে রাষ্ট্রীয় খাতকে প্রাধান্য দিয়ে বিদ্যুৎ উৎপাদন ও দাম কমানোর দাবি জানান।


বিবার্তা/কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com