তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না: খোকন
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ২১:৪৩
তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না: খোকন
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন বলেছেন, নিরপেক্ষ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। আন্দোলনের মাধ্যমে এ দাবি আদায় করা হবে।


৭ জানুয়ারি, শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা শহরের আমতলা মোড়ের একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


মাহবুবউদ্দিন খোকন বলেন, আদালত এবং নির্বাচন কমিশন থেকে শুরু করে প্রশাসনসহ সব কিছু সরকার ধ্বংস করে ফেলেছে। সর্বস্তরের প্রশাসন আজ সরকারের আজ্ঞাবাহী হিসেবে কাজ করে। সরকার প্রশাসনকে জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে। বিএনপি ক্ষমতায় এলে রাষ্ট্রকাঠামো সংস্কার করা হবে বলে উল্লেখ করেন তিনি।


খোকন বলেন, তত্বাবধায়ক সরকার যদি খারাপ হয়, তাহলে তত্বাবধায়ক সরকারের দায়ের করা মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে কেন সাজা প্রদান করা হল। অথচ আওয়ামী লীগ তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে যাবতীয় মামলা প্রত্যাহার করিয়ে নিয়েছে। এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সকল নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।


বর্তমান সরকারকে অবৈধ সরকার উল্লেখ করে মাহবুবউদ্দিন খোকন বলেন, যে আদেশের অজুহাতে বর্তমান সরকার তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না, সেই আদেশেই দুইবার তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কথা বলা আছে। সরকার চাইলেই সেটি সম্ভব।


সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিমের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য সাবেক এমপি কাজী আলাউদ্দিন, ডা. শহিদুল আলম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হাবিব, মৃনাল কান্তি রায়, পৌর বিএনপির আহ্বায়ক শের আলী, সদস্য সচিব ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী, অ্যাডভোকেট শাহানা পারভীন বকুল প্রমুখ।


সভায় বিএনপি ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সেলিম/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com