জনগণের অধিকার ফিরিয়ে আনতেই বিএনপির আন্দোলন: গয়েশ্বর
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ২১:০৮
জনগণের অধিকার ফিরিয়ে আনতেই বিএনপির আন্দোলন: গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগনের অধিকার রক্ষা করে দেশের গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়াই বিএনপির লক্ষ্য বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


শনিবার (৭ জানুয়ারি) নয়াপল্টন ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।


'আন্দোলনের ১০ দফা আর রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফার ব্যাখ্যা ও বিশ্লেষণ' শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


তিনি বলেন, আমরা আন্দোলনের জন্য ১০ দফা দিয়েছি, এই ১০ দফার মধ্যেই রয়েছে কিভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে হবে তার রুপরেখা। আর ২৭ দফার মধ্যে রয়েছে রাষ্ট্র কাঠামো মেরামত। অর্থাৎ কিভাবে বাংলাদেশকে একটা পরিপূর্ণ রাষ্ট্র হিসেবে গঠন করা যায়।


গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে দেশে গনতন্ত্র নেই, মানুষ গনতন্ত্রহীন হয়ে পড়ছে। মানুষ তার অধিকার বন্চিত হয়ে পড়েছে। এইজন্যই জনগণের মধ্যে আজ এই আওয়ামী সরকারের প্রতি ক্ষোভ সৃষ্টি হয়েছে। মানুষ আর এই সরকার কে ক্ষমতায় দেখতে চায় না।


তিনি বলেন, আজকের আওয়ামী লীগ সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে বিদেশি তাবেদারী করতে যাইয়া দেশকে আজ ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যাচ্ছে।


গয়েশ্বর বলেন, বিএনপির কর্মসূচিতে দেশের সাধারণ মানুষ আজ অংশ নিচ্ছে। কারণ মানুষ এই অবৈধ সরকারের পতন চায়। এ সরকারকে মানুষ আর দেখতে চায় না।


ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক নবী উল্লাহ নবীর সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক মো. মোহন, ইউনুস মৃধা, আ ন ম সাইফুল ইসলাম, আব্দুস সাত্তার, মনির হোসেন চেয়ারম্যান, লিটন মাহমুদ, আকবর হোসেন নান্টু ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com