গণআন্দোলন নস্যাৎ করতে হত্যাকাণ্ডে মেতে উঠেছে সরকার: বিএনপি
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১৬:৫৪
গণআন্দোলন নস্যাৎ করতে হত্যাকাণ্ডে মেতে উঠেছে সরকার: বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগণের ন্যায়সংগত গণআন্দোলনকে নস্যাৎ করার লক্ষ্যে সরকার হত্যাকাণ্ডে মেতে উঠেছে বলে অভিযোগ করেছে বিএনপি।


গত সোমবার (২১ নভেম্বর) বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এ কথা বলা হয় বলে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


ব্রাক্ষ্মনবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়নে কুমিল্লায় গণসমাবেশের প্রচারণায় লিফলেট বিতরণকালে পুলিশের গুলিতে আহত ছাত্রদলের নেতা রফিকুল ইসলাম ওরফে নয়ন মিয়া ঢাকা মেডিকেল কলেজে মৃত্যুবরণ করায় গভীর শোক ও ক্ষোভ প্রকাশ করে বলা হয়, এই অবৈধ সরকার বেআইনীভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য জনগণের ন্যায়সংগত গণআন্দোলনকে নস্যাৎ করার লক্ষ্যে এই হত্যাকাণ্ডে মেতে উঠেছে।


‘ইতোপূর্বে ভোলায় দুই জন, নারাণগঞ্জে একজন, মুন্সিগঞ্জে একজন, যশোরে একজন এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জে একজন ও সিলেটে একজন আওয়ামী সন্ত্রাসীদের হাতে নিহত হওয়ায় প্রতীয়মান হয় যে, অবৈধ সরকার তাদের কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী এক নায়কতান্ত্রিক সরকারকে টিকিয়ে রাখার লক্ষ্যে হত্যা, মিথ্যা মামলা ও গ্রেফতার করে সর্বগ্রাসী ত্রাসের রাজত্ব সৃষ্টি করছে।’


বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, বিরোধী নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ প্রায় ৩৫ লাখ নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চলমান বিভাগীয় গণসমাবেশগুলোকে নস্যাৎ করার হীন চক্রান্তে অবৈধ সরকার আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী বিশেষ করে পুলিশকে বেআইনীভাবে ব্যবহার করছে। একই সঙ্গে পুনরায় গায়েবী মিথ্যা মামলা দিয়ে হাজার হাজার নেতাকর্মীকে হয়রানী করছে।


অবৈধ সরকারের এহেন হীন কার্যকলাপের তীব্র নিন্দা, ক্ষোভ প্রকাশ ও প্রতিবাদ জানিয়ে বৈঠকে অবিলম্বে নয়ন হত্যার জন্য দায়ী পুলিশ অফিসার ও সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের গ্রেফতার এবং তাদের হত্যার দায়ে আইনের আওতায় আনার দাবি জানানো হয়। বৈঠক মনে করে, মিথ্যা গায়েবী মামলা দায়ের অবিলম্বে বন্ধ করতে হবে, দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার করতে হবে।


বৈঠকে শহিদ নয়নের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে একমত প্রকাশ ও সহানুভূতি জানানোর জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে একটি টিম পাঠানো সিদ্ধান্ত নেয়া হয়।


নারায়ণগঞ্জের রূপগঞ্জে আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনে শহিদ ছাত্রদল নেতা অনিক, ব্রাক্ষ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে সোনারামপুর ইউনিয়নের ছাত্রদল নেতা নয়ন মিয়ার পরিবার দুইটিকে আর্থিক সহযোগিতা করার সিদ্ধান্ত নেয়া জয় বৈঠকে।


চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, জ্বালানি তেল, গ্যাস এবং পানির মুল্যবৃদ্ধিতে যখন জনগণের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে সেই সময় বিদ্যুতের আবারও ১৯ দশমিক ৯২ শতাংশ মূল্যবৃদ্ধিতে বিএনপি তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে বৈঠকে আরও বলা হয়, অবৈধ সরকার ভ্রান্ত জ্বালানি নীতি, বিদ্যুৎ উৎপাদনে চরম দুর্নীতি ও কুইকরেন্টাল প্লান্টের বেআইনি ক্যাপাসিটি চার্জ ও সর্বোপরি নজীরবিহীন দুর্নীতির কারণে ঘন ঘন বিদ্যুতের মূল্যবৃদ্ধি চলমান অনৈতিক সংকটে জনগণের দুর্ভোগ সীমা অতিক্রম করছে। এই মূল্যবৃদ্ধির ঘোষণা বাতিল করার দাবি জানাননো হয় বৈঠকে।


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com