অর্থনীতি যথেষ্ট শক্তিশালী অবস্থায় আছে: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১৫:৫৭
অর্থনীতি যথেষ্ট শক্তিশালী অবস্থায় আছে: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের অর্থনীতিকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করিয়েছে। ব্যাংকে টাকার কোনো সমস্যা নেই। ব্যাংকে টাকা নেই- কথাটা মিথ্যা। বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ মিটিং করেছি। ব্যাংকে যথেষ্ট টাকা আছে। দেশে আমদানি, রফতানি আয়, ট্যাক্স কালেকশন বৃদ্ধি পেয়েছে।


বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকালে যশোরের শামসুল হুদা স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি একটা কারণে দেশে ফিরে এসিছি। দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য এসেছি। বাংলাদেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করেছিলো, চিকিৎসার ব্যবস্থা ছিলো না। আপনারা ভোট দিয়েছেন বারবার ক্ষমতায় এসেছি।


তিনি বলেন, দেশের মানুষ যাতে সম্মান নিয়ে চলতে পারে সে ব্যবস্থা করছি। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছি। রাস্তাঘাট পুল, ব্রিজ করে দিয়েছি। আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে তখন থেকেই উন্নয়ন করছে। কমিউনিটি ক্লিনিক, ডিজিটাল বাংলাদেশ করেছি। সবার হাতে হাতে আজ মোবাইল ফোন আওয়ামী লীগ দিয়েছে। আর মানুষের হাতে অস্ত্র তুলে দিয়েছে বিএনপি।


প্রধানমন্ত্রী বলেন, বিএনপি শুধু রক্ত আর হত্যা ছাড়া কিছু দিতে পারেনি। মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে। কোনো কিছু রেখে যায়নি।


তিনি বলেন, জিয়া, মোশতাক এরা সবাই খুনী। ১৫ আগস্টের পর কি হয়েছে জয় বাংলা স্লোগান, বঙ্গবন্ধুর নাম নিষিদ্ধ ছিলো। হত্যা, ক্যু আর ষড়যন্ত্র হয়েছে।


শেখ হাসিনা বলেন, ক্ষমতায় থাকতে তারেক রহমান হাজার হাজার কোটি টাকা পাচার করেছে বলে শাস্তি পেয়েছে। অস্ত্র চোরাকরবারি করতে গিয়ে ধরা খেয়েছে। আমাকেসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যা করতে চেয়েছে। আর খালেদা জিয়া শুধু জনগণের অর্থ নয় এতিমের অর্থ মেরে দিয়েছে। যে দলের নেতারা দুর্নীতিবাজ সে দল জনগণকে কি দিব বলেন? তারা শুধু রক্ত চুষে খেতে পারে এটাই বাস্তবতা।


আওয়ামী লীগ সভাপতি বলেন, রিজার্ভ মানুষের কাজে লেগেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ লেগেছে। ২০০ ডলারে যে গম আনতাম দেশের মানুষের জন্য ৬০০ ডলারে আনতে হয়েছে। আন্তর্জাতিকভাবে প্রত্যেকটি জিনিসের দাম বেড়েছে। খালেদা জিয়ার আমলে দেশের ৪০ ভাগ মানুষ দরিদ্র ছিলো। এখন ২০ ভাগে নেমে এসেছে।


শেখ হাসিনা বলেন, মানুষের কল্যাণে আমরা কাজ করছি। একটা মানুষ ভূমিহীন থাকবে না, ঠিকানাবিহীন থাকবে না। কারও জমি যাতে অনাবাদি না থাকে। যে যা পারেন উৎপাদন করেন এই আহ্বান থাকবে।


যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি সহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে নৌকা আকৃতির মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ প্রমুখ।


অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চালকদার এমপি।


বিবার্তা/সোহেল/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com