বঙ্গবন্ধুর সমস্ত গুণ ধারণ করছেন শেখ হাসিনা: আব্দুল কুদ্দুস
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৫
বঙ্গবন্ধুর সমস্ত গুণ ধারণ করছেন শেখ হাসিনা: আব্দুল কুদ্দুস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমস্ত গুণ ধারণ করছেন উল্লেখ করে নাটোর জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস এমপি বলেছেন, তিনি বঙ্গবন্ধুর মতো সহজ সরল জীবনযাপন করেন। জনগণেরর প্রতি তার কমিটমেন্ট, ভালোবাসা আছে। তার মধ্যে বঙ্গবন্ধুর মতো সততা, সাহসিকতা আছে। বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতা দখল করেছিলো, তাদের জীবনযাপনের সাথে শেখ হাসিনার জীবনযাপনের আকাশ-পাতাল পার্থক্য।


সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. মফিজুল হক সরকার রচিত, বাংলা জার্নাল প্রকাশিত ‘বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


আব্দুল কুদ্দুস বলেন, সকল ক্ষমতার উৎস জনগণ। শেখ হাসিনা তা প্রমাণ করেছেন। তিনি ভোটের মাধ্যমে ক্ষমতায় যেতে চান। মার্শাল ল' করে ক্ষমতায় যাওয়া তার লক্ষ্য নয়। তিনি কখনো উচ্চিষ্টদের মন্ত্রী, এমপি বানাননি।



নাটোর জেলা আওয়ামী লীগ সভাপতি বলেন, মুক্তিযোদ্ধাদের বেশিরভাগ ছিলেন গ্রামের কৃষক। মুক্তিযুদ্ধে বিত্তশালীদের সংখ্যা কম ছিলো। তারা জানতো না মায়ের কাছে, পরিবারের কাছে ফিরতে পারবে কিনা। তারা মনে করেছে বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধ করতে হবে, দেশ স্বাধীন করতে হবে।


বাঙালিরা বঙ্গবন্ধুর এখনো মূল্যায়ন করতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, টুঙ্গিপাড়ার মতো অজপাড়াগায়ে বেঁড়ে ওঠা বঙ্গবন্ধু ছিলেন অসীম সাহসের অধিকারী। বাঙালির মুক্তির জন্য তিনি নিজের জীবন উৎসর্গ করেছেন। মৃত্যুর পর বঙ্গবন্ধু আরো দীপ্তিমান হয়েছেন। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু বহুগুণ শক্তিশালী। বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনা বঙ্গবন্ধুর পাশাপাশি চলবেন।


তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে যেখানে নিয়ে গেছেন, এই অবস্থা থেকে শেখ হাসিনার নেতৃত্বে আরো সামনের দিকে নিয়ে যেতে হবে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে হবে।


এসময় 'বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার শেখ হাসিনা' বই লেখার জন্য লেখককে ধন্যবাদ জানান তিনি।


বিবার্তা২৪ডটনেটের নিউজ এডিটর ও বাংলা জার্নালের প্রকাশক হাবিবুর রহমান রোমেলের সভাপতিত্বে এবং জাগরণ টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় গ্রন্থটির মোড়ক উন্মোচন উৎসবে অতিথি হিসেবে উপস্থিত আছেন, হামিদুল হোসেন তারেক বীরবিক্রম, দুর্নীতি দমন কমিশনের পরিচালক ড. এম এম মাজেদুল ইসলাম, আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ প্রমুখ।


এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত আছেন বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসিসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ।


বিবার্তা/সোহেল/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com