রাজনীতি
রাষ্ট্রকে মেরামত করতে হবে:মোস্তফা ভুইয়া
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ২০:৫৯
রাষ্ট্রকে মেরামত করতে হবে:মোস্তফা ভুইয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যক্তি ও দলীয় ক্ষুদ্র স্বার্থে রাষ্ট্রকে জিম্মি করে শাসকগোষ্ঠি জাতীয় স্বার্থবিরোধী এক অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি করেছে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে এক সর্বনাশা প্রক্রিয়ার মাধ্যমে আইনগত ও নৈতিকভাবে ধ্বংসের শেষ সীমায় নিয়ে গেছে। এভাবে চলতে থাকলে রাষ্ট্রের অস্তিত্ব বড় ধরনের ঝুঁকিতে পড়বে। তাই রাষ্ট্রকে মেরামত করতে রাজনৈতিক নেতৃত্বকে দায়িত্ব নিতে হবে।


বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ লেবার পার্টির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কেক কাটা ও আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, রাষ্ট্র পুনর্গঠন ও পুননির্মাণসহ গণতান্ত্রিক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা এবং সর্বোপরি রাষ্ট্র মেরামতের প্রয়োজনে ‘জাতীয় ঐক্য’ প্রতিষ্ঠা অনিবার্য হয়ে উঠেছে। কোন একক বা দলীয় সরকার বিদ্যমান দুর্বৃত্ত পূর্ণ রাষ্ট্রের আর্থসামাজিক ও রাজনৈতিক সংকট মোকাবেলা করতে পারবে না। সেজন্য রাজনৈতিক দলগুলোর মাধ্য কার্যকর জাতীয় ঐক্যের কোন বিকল্প নাই।


গোলাম মোস্তফা ভুইয়া বলেন, রাষ্ট্রীয় গভীর সংকটে মৌলিক করণীয় উপেক্ষা করে শুধুমাত্র রাষ্ট্রক্ষমতা দখল কোন লক্ষ্য হতে পারে না। উপনিবেশিক রাষ্ট্রকাঠামোর আমূল সংস্কার, নিপীড়নমূলক আইন বাতিল, দুর্নীতি প্রতিরোধ, সর্বোপরি স্বাধীন দেশের উপযোগী রাষ্ট্রকাঠামো গড়ে তোলার মাধ্যমে রাষ্ট্র মেরামত করা এই মুহূর্তের মৌলিক কর্তব্য।


তিনি বলেন, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা তথা শোষণ মুক্তির লড়াইকে বেগবান করতে হবে। আগামী প্রজন্মের জন্য রাজনৈতিক দিকনির্দেশনা রেখে যেতে হবে।


বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদীর সভাপতিত্বে ও মহাসচিব আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএলডিপি চেয়ারম্যান এম. নাজিমউদ্দীন আল আজাদ, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা, জাতীয় পার্টি-জেপি প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, বাংলাদেশ মুসলিম লীগ মহাসচিব কাজী আবুল খায়ের, গণআজাদী লীগ মহাসচিব মুহাম্মদ আতাউল্লাহ খান, বাংলাদেশ কংগ্রেস মহাসচিব ইয়ারুল ইসলাম, বিকল্পধারা বাংলাদেশ যুগ্ম মহাসচিব এনায়েত কবির, বাংলাদেশ জাস্টিজ এন্ড ডেপোলাপমেন্ট পার্টি চেয়ারম্যান মুহম্মদ দেলোয়ার হোসেন, এনডিএম সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান হীরা, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ডিএনপি চেয়ারম্যান আহসানুল্লাহ শামীম, ইসলামিক পার্টি চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, জাতীয় নারী আন্দোলন সভাপতি মিতা রহমান, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান সুরুজ্জামান জামান, প্রচার সম্পাদক তরিকুল ইসলাম, কেন্দ্রীয় নতা তাজুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/কিরণ/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com