দেশে পৌঁছেছে নির্মল রঞ্জন গুহ’র মরদেহ
প্রকাশ : ৩০ জুন ২০২২, ২১:২১
দেশে পৌঁছেছে নির্মল রঞ্জন গুহ’র মরদেহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর মরদেহ দেশে পৌঁছেছে।


৩০ জুন, বৃহস্পতিবার সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় বলে জানিয়েছেন দলটির দফতর সম্পাদক আজিজুল হক আজিজ।


তিনি জানান, নির্মল রঞ্জন গুহ এর মরদেহবাহী কফিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে কফিনে স্বেচ্ছাসেবক লীগের দলীয় পতাকা দিয়ে ঢেকে দেন এবং পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এ সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আজিজুল হক আজিজ জানান, ১ জুলাই, শুক্রবার বেলা ১১টায় শবদেহ সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে রাখা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে শবদেহ ২৩, বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাখা হবে এবং পরে নিজ গ্রাম দোহারে নেয়া হবে।


এর আগে সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণ থেকে ভিসির বাসভবনের সামনে দিয়ে ফুলার রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত শোক র‍্যালি অনুষ্ঠিত হবে।


বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষক, বুদ্ধিজীবী, কবি, সাহিত্যিক, সাংবাদিকসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী এবং ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দকে শোক র‍্যালিতে অংশগ্রহণ ও কফিনে শ্রদ্ধা নিবেদন করতে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বিনীতভাবে আহবান জানিয়েছেন।


সেই সাথে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল জেলা, মহানগর, উপজেলা, থানা ও ওয়ার্ড এর নেতৃবৃন্দকে শোক র‍্যালিতে অংশগ্রহণ ও কফিনে শ্রদ্ধা নিবেদনের নির্দেশনা প্রদান করেছেন।


এদিকে, সংগঠনের সভাপতির মৃত্যুতে আগামী তিনদিন স্বেচ্ছাসেবক লীগের সব মহানগর, জেলা, উপজেলা, থানা ও ওয়ার্ড কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে।


এর আগে ২৯ জুন, বুধবার সকাল সাড়ে ১০টায় সিঙ্গাপুরের মাউন্ট এ্যলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নির্মল রঞ্জন গুহ। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৮ বছর। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।


গত ১২ জুন রাতে রক্তচাপ বেড়ে গেলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহকে হাসপাতালে ভর্তি করা হয়। তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নেয়া হয়। তার হার্টে দু’টি ব্লক ধরা পড়লে সেখানে রিং বসানো হয়। কিন্তু অবস্থার অবনতি ঠেকানো যায়নি। পরে গত ১৬ জুন উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গারপুর নেয়া হয়।


বিবার্তা/সোহেল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com