বাণিজ্য মন্ত্রণালয় ব্যবসায়ী সিন্ডিকেটের স্বার্থ রক্ষা করছে : বাম জোট
প্রকাশ : ১৭ মে ২০২২, ২০:৪৮
বাণিজ্য মন্ত্রণালয় ব্যবসায়ী সিন্ডিকেটের স্বার্থ রক্ষা করছে : বাম জোট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাম জোটের নেতারা বলেছেন, তেল মজুত, সঠিকভাবে সরবরাহ ও নির্ধারিত দামে বিক্রি না করার জন্য যেখানে ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথা, সেখানে দাম বাড়িয়ে বাণিজ্য মন্ত্রণালয় ব্যবসায়ী সিন্ডিকেটের স্বার্থ রক্ষা করছে।


মঙ্গলবার (১৭ মে) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ, মিছিল ও বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে বাম জোটের নেতারা বাণিজ্যমন্ত্রীকে অপসারণের দাবি জানিয়েছেন।


বাম গণতান্ত্রিক জোট দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের সমালোচনা করে বলেছে, ব্যবসায়ীরা কথা রাখেনি। কিন্তু ঈদের পর অফিস খোলার প্রথম দিন সরকার ব্যবসায়ীদের কথা রেখেছে এবং তেলের দাম বাড়িয়েছে। এই জোট বাণিজ্যমন্ত্রীর অপসারণ দাবি করছে।


বাণিজ্যমন্ত্রীকে ব্যর্থ উল্লেখ করে তার অপসারণ দাবি করে বাম জোটের নেতারা আরো বলেন, বিকল্প বাজারব্যবস্থা ছাড়া ব্যবসায়ীদের সঙ্গে অনুনয়-বিনয় করে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ করা যাবে না। এজন্য দক্ষ ও দুর্নীতিমুক্তভাবে তেলসহ নিত্যপণ্য আমদানি, মজুত গড়ে তোলা এবং সারা দেশে সর্বজনীন রেশনিং ও ন্যায্যমূল্যের দোকান চালু করতে হবে।


ঘোষণা দিয়ে টিসিবির পণ্য বিক্রি বন্ধ করায় ক্ষোভ প্রকাশ করে বাম জোট। তারা পারিবারিক কার্ডের সংখ্যা অন্তত তিন কোটি, পণ্যের সংখ্যা বাড়িয়ে তা ওয়ার্ডে ওয়ার্ডে পৌঁছানোর দাবি জানান।


বাম গণতান্ত্রিক জোট অভিযোগ করেছে, বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে মিছিল নিয়ে এগোতে চাইলে জিরো পয়েন্টে পুলিশি বাধার মুখে পড়ে। পুলিশ জোটের নেতা–কর্মীদের লাঠিচার্জ করে। এতে কয়েকজন আহত হয়েছেন বলেও অভিযোগ তাদের।


বাম জোটের সমন্বয়ক বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক আবদুস সাত্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশুসহ প্রমুখ।


বিবার্তা/রিয়াদ/এসএফ




সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com