‘৪৭ বছরে ইতিহাসে সবচেয়ে সৎ, সাহসী ও জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা’
প্রকাশ : ১৭ মে ২০২২, ১২:০০
‘৪৭ বছরে ইতিহাসে সবচেয়ে সৎ, সাহসী ও জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঝড়, বৃষ্টি, আধারে শেখ হাসিনার সাথে থাকার জন্য দলের নেতা-কর্মীদের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ৪৭ বছরের ইতিহাসে সবচেয়ে দক্ষ সৎ, সাহসী ও জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। পাথর বিছানো পথ অতিক্রম করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।


মঙ্গলবার (১৭ মে) সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা আমাদের আশার বাতিঘর। তিনি ১৯৮১ সালে স্বেচ্ছানিবাসন থেকে দেশে ফিরে অবরুদ্ধ গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে সারা বাংলাদেশ ঘুরে বেড়িয়েছেন। বাঙালি জাতিকে মুক্তির পথরেখা বাতলে দিয়েছেন। তিনি বারবার মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জয় গান গেয়েছেন।


আওয়ামী লীগের এ সিনিয়র নেতা বলেন, তিনি এসেছিলেন বলেই যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, কলঙ্ক মোচন হয়েছে। বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। আর এর মধ্যদিয়ে পাপ মোচন হয়েছে। মুক্তিযুদ্ধের রণধ্বনি ফিরে এসেছে। আমরা পাকিস্তানী সাম্প্রদায়িকতা থেকে অসাম্প্রদায়িক বাংলাদেশ ফিরে পেয়েছি। ভারতের সাথে সীমান্ত সমস্যা, ছিটমহল শান্তিপূণভাবে সমাধান হয়েছে। তিনি ফিরে এসেছেন বলেই মহাকাশ বিজয় হয়েছে। আমরা সমুদ্রসীমা জয় করতে পেরেছি।


পদ্মা সেতু নিমাণের মধ্য দিয়ে শেখ হাসিনা অসাধ্য সাধন করেছেন উল্লেখ করে তিনি বলেন, বিশ্বব্যাংক চুরির অপরাধ দিয়ে পদ্মা সেতু সরে গিয়েছিলো। শেখ হাসিনা দেশে না ফিরলে বাংলাদেশে পদ্মা সেতু করার সাহস আর কারো ছিলো না।


এসময় তিনি পদ্মা সেতুর নাম শেখ হাসিনা পদ্মা সেতু রাখার দাবি জানিয়ে বলেন, জুন মাসে পদ্মা সেতু পুরোপুরিভাবে দৃশ্যমান হবে। সারা জাতির মানুষ চায় পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে হোক। কারণ পদ্মা সেতু শেখ হাসিনা সাহসের সোনালি ফসল। শেখ হাসিনা, শেখ রেহানা তাদের নামে চান না। তারা চান পদ্মা সেতু হিসেবেই থাক।


তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধনের তারিখ দিবেন শেখ হাসিনা। তিনি তারিখ দিবেন কখন পদ্মা সেতু উদ্বোধন হবে। শেখ হাসিনার নামে না হলে তাকে অসম্মান করা হবে।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা দেশে ফিরে এসেছেন বলেই ঢাকায় মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ মেগা প্রজেক্ট বাস্তবায়ন হচ্ছে। আজ সারা বাংলাদেশ বিদ্যুতের আলোয়া আলোকিত, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে আজ বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছেছে।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত আছেন সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, ড. হাছান মাহমুদ, বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন প্রমুখ।


বিবার্তা/সোহেল/তাওহিদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com