শিরোনাম
সাম্প্রদায়িক হামলা: বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্রতিবাদ
প্রকাশ : ২১ অক্টোবর ২০২১, ১৩:১৬
সাম্প্রদায়িক হামলা: বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্রতিবাদ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ। বুধবার (২০ অক্টোবর) বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ড.প্রকৌশলী মো.হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুুরুজ্জামানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সনাতন ধর্মাবলম্বীদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উদযাপনকালীন সময়ে দেশের একটি কুচক্রিমহল ও সাম্প্রদায়িক গোষ্ঠী পরিকল্পিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও মিথ্যা অপপ্রচার চালিয়ে দেশের বিভিন্ন জায়গায় পূজামণ্ডপ, মন্দির ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে। সর্বশেষ তারা পরিকল্পিতভাবে রংপুর জেলার পীরগঞ্জের মাঝিপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িতে অগ্নিসংযোগ করে মাঝিপাড়ার ১৮টি পরিবারকে নিঃস্ব করে দিয়েছে। তাদের এই সকল দেশ বিরোধী ঘৃণ্য কাজের জন্য বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ তীব্র নিন্দা ও জোরালো প্রতিবাদ জানাচ্ছে।


সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, অসাম্প্রদায়িক গণআন্দোলনের মহান নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক নীতির কারণেই স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছিলো। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন সামাজিক ও অর্থনৈতিক সূচকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই কিছু ধর্মান্ধ, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তির পৃষ্ঠপোষক, বিএনপি-জামায়াতের অশুভ জোট পরিকল্পিতভাবে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চাচ্ছে।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক ও ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের সাধারণ মানুষের শান্তি শৃঙ্খলা ও সম্প্রীতি ফিরিয়ে আনতে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচারকারীদের চিহ্নিত করে এবং সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িত প্রতিক্রিয়াশীল ব্যক্তি ও গোষ্ঠীকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রকৌশলীদের পক্ষ থেকে সরকারের নিকট বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com